০২:৫৩ পিএম | টাঙ্গাইল, বুধবার, ১৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে অবাঞ্ছিত করার হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার পরিবর্তে পাশের মধুপুরে উপজেলায় স্থানান্তরের প্রতিবাদ এবং কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের মিথ্যা বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির উদ্যোগে উপজেলার প্রাথমিক শিক্ষক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তাদের দাবি ঘাটাইলে শেখ কামাল আইটি পার্কবাস্তবায়ন না হলে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে অবাঞ্ছিত করার হুঁশিয়ারি দেয় আয়োজকরা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আতিক হাবিব। 

তিনি বলেন, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি হাই-টেক পার্কের অনুকূলে ১২ একর ৭৭ শতাংশ জমি বিনামূল্যে বরাদ্দ দেওয়ার জন্য ঘাটাইল উপজেলা প্রশাসনকে ব্যবস্থা নিতে চিঠি দেয় ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। ২০১৮ সালের ৩ নভেম্বর শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের অনুমোদন দেওয়া হয়। পরে ১ লাখ ১ হাজার টাকায় নামমাত্র মূল্যে উপজেলার সন্ধানপুর ইউনিয়নের গৌরিশ্বর মৌজায় ১২ একর ৭৭ শতাংশ খাস জমির দলিল সম্পাদনের কাজ শেষ হয়। কিন্তু জানা যায়, একনেকের সভায় অর্থ ছাড় দেওয়া হয়েছে ঘাটাইলের পার্শ্ববর্তী উপজেলা মধুপুর নামে। বিষয়টি জানার পর আমার বিভিন্ন সময়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করি। পরবর্তীতে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ঘাটাইলের উপজেলা আওয়ামীলীগের সম্মেলেন সাংবাদিকের বলেন, আইটি পার্কের বিষয়ে কিছুই জানেন না তিনি। সেক্ষেত্রে আইটি পার্কটি ঘাটাইল থেকে মধুপুরে স্থানান্তরের প্রশ্নই আসে না। 

কমিটির সদস্য সচিব আতিক হাবিব আরও বলেন, আমরা ঘাটাইলবাসী মন্ত্রীর এমন বক্তব্যে আশ্বস্ত হই। সম্প্রতি কৃষিমন্ত্রীর একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। কৃষিমন্ত্রী তার বক্তব্য বলেন, আইটি পার্ক মধুপুরের চাড়ালজানিতেই হবে। ঘাটাইলের জনগণ তার গাড়ি আটকাবে এবং মাররে। কিন্তু আমরা এধরনের কোন মন্তব্য করিনি। এতে আমরা ঘাটাইলবাসী স্তম্ভিত হই। আমরা এমন মিথ্যা বক্তব্যের প্রতিবাদ জানাই যেহেতু তিনি আমাদের ঘাটাইলের অধিকার হরণ করেছেন, এর দায়ভার তাকেই নিতে হবে। অন্যথায় ঘাটাইলের সাধারণ জনগণ কঠোর আন্দোলনসহ কৃষিমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করবে।  

এ সময় দিগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, উপজেলা দুদক প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মতিউর রহমান, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক খলিলুর রহমান, ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির যুগ্ম-আহ্বায়ক রাহাত সরকার, নাজমুল ইসলাম এবং ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

আপনার মন্তব্য লিখুন...

রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি