০৬:৫৯ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজিই) প্রকল্পের উদ্বোধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৫ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বিশ্বব্যাংকের অর্থায়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের অধীনে কম্পিউটার কাউন্সিলের ইনহ্যান্সিং ডিজিটাল গভর্মেন্ট ইকোনমি (ইডিজিই) প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১৫ মে ) বিশ্ববিদ্যালয়ের তৃতীয় একাডেমিক ভবনের হল‌ রুমে এ প্রোগামের উদ্বোধন করা হয়।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন।সম্মানিত অতিথি বক্তব্য রাখেন প্রজেক্ট ডিরেক্টর মো: সাখাওয়াত হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক‌ ড. এ আর এম সোলাইমান, এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সরকারি সাদত কলেজ, সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজ ও সরকারি কুমুদিনী কলেজের অধ্যক্ষবৃন্দ ।

প্রজেক্ট ডিরেক্টর সাখাওয়াত হোসেন,নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হতে আহ্বান জানান। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল স্কিল অর্জন করে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠে দেশের জন্য কাজ করতে বলেন।

বিশ্ব ব্যাংকের অর্থায়নে আইসিটি ডিভিশন ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর সহযোগিতায় দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে দুই বছর মেয়াদি এই প্রজেক্টের মাধ্যমে সারা দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে অধ্যয়নরত ৮০ হাজার শিক্ষার্থীকে এ প্রশিক্ষণ প্রদান করা হবে।

এই প্রজেক্টের আওতায় মাভাবিপ্রবিতে গত ৯ই মার্চ প্রথম ধাপে  ২৪ টি ব্যাচে  ৬০০ শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

ছাত্রী মেসে ভিডিও ধারণের অভিযোগ, মাভাপ্রবিতে শিক্ষার্থী নির্বাচনে হেরে ভোট কারচুপির অভিযোগ করলেন বহিস্কৃত বিএনপ আদম তমিজি এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা  ভাতা বাবদ অর্থ নিলে চেয়ারম্যান- মেম্বারদের বিরুদ্ধে ব্য 'ডায়াবেটিক ধান’ চাষে মিলেছে সফলতা  স্ত্রীর মামলায় ছাত্রলীগের সাবেক নেতা কারাগারে  তিন দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন তিন উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক ও দুই নতুন প্রার্থী বি মির্জাপুরে এনএসআইসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণা, আটক ১ গোপালপুরে গরু চুরির হিড়িক, আতংকে খামারীরা মধুপুরে খাদ্য গুদামে খাদ্য শস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধ কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো!  ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল, সংস্কারের উদ্যোগ নেই নাগরপুরে নবনির্বাচিত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের শপথ অন ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি