০৮:৫৮ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৩ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

পরিবহন শ্রমিকদের সুযোগ-সুবিধা কথা চিন্তা করে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর উদ্যোগে টাঙ্গাইল জেলার বাস কোচ মিনি বাস শ্রমিক ইউনিয়নের সহযোগিতায় টাঙ্গাইলের সকল শ্রমিক ও মালিকদের ডাটাবেজ বা অনলাইনে বাস শ্রমিক ও  ট্রাক শ্রমিক তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। ইতিপূর্বে বা শ্রমিক ও ট্রাক শ্রমিকদের সরকারি বা বেসরকারি কোন ডাটাবেজ বা অনলাইনে তথ্য ছিল না।

বিভিন্ন সময়ে রাস্তাঘাটে দুর্ঘটনা সময় পরিবহন শ্রমিকদের আইডেন্টিফাই করার লক্ষ্যে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ওয়ার্ক এন্ড হেল্প সেফটি অ্যাসিস্ট্যান্ট কেয়ার এর এর মাধ্যমে ডাটাবেজ তৈরি ও নিবন্ধন শুরু হয়েছে।

সর্বপ্রথম টাঙ্গাইল জেলার পরিবহন শ্রমিকদের ডাটাবেজ উদ্বোধন করেন।

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাজাহান খান এমপি উনার দিক নির্দেশনায়, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী শুভ উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলের গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ নিবন্ধন শুরু হয়েছে। গোপালপুরে পরিবহন শ্রমিকদের ও মালিকদের অংশগ্রহণে সোমবার গোপালপুর শ্রমিক সমিতির কার্যালয়ে ডাটাবেজ তৈরি নিবন্ধন শুরু হয়েছে।

ওয়ার্ক এন্ড হেল্প সেফটি অ্যাসিস্ট্যান্ট কেয়ার এর নেওডিনেটর মোঃ সেলিম হোসেন বলেন, বাংলাদেশ যেহেতু ডিজিটাল থেকে স্মার্ট যুগে অগ্রসর হচ্ছে সেই সময় পরিবহন শ্রমিকরাও তাহার বাইরে নয়, তাই বিভিন্ন সময়ে শ্রমিকদের সুবিধার কথা চিন্তা করে বাংলাদেশ শ্রমিক পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা শ্রমিকদের সম্পূর্ণ তথ্য থাকবে এই ডাটাবেজে। তাতে বিভিন্ন সময়ে সরকারের সহযোগিতা পেতে সহায়ক হবে।

গোপালপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মুকুল বলেন,  দেশ স্মার্ট হচ্ছে তাই আমাদের এগিয়ে যেতে হবে তাই সকল শ্রমিক ও মালিকদের ডাটাবেজ নিবন্ধন অবশ্যই অতি গুরুত্বপূর্ণ এবং কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। 

গোপালপুর বাস শ্রমিক ইউনিয়ন সভাপতি লাল মিয়া বলেন, ডাটাবেজ নিবন্ধনে অবশ্যই শ্রমিকদের অতি জরুরী এবং গুরুত্বপূর্ণ বিষয়, তাই প্রত্যেক শ্রমিকদের ডাটাবেজে নিবন্ধন করা উচিত বলে আমি মনে করছি। 

গোপালপুর বাস ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল কবির (আজাদ) বলেন, শ্রমিকদের বিভিন্ন সময়ে সরকারি সহযোগিতা ও বিভিন্ন দুর্ঘটনা সময় আর্থিক সহযোগিতা পেতে অনেক সহায়তা করবে এই ডাটাবেজ নিবন্ধন তাই সকলকে ডাটাবেজ নিবন্ধন করতে উৎসাহিত করবো।

আপনার মন্তব্য লিখুন...

ছাত্রী মেসে ভিডিও ধারণের অভিযোগ, মাভাপ্রবিতে শিক্ষার্থী নির্বাচনে হেরে ভোট কারচুপির অভিযোগ করলেন বহিস্কৃত বিএনপ আদম তমিজি এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা  ভাতা বাবদ অর্থ নিলে চেয়ারম্যান- মেম্বারদের বিরুদ্ধে ব্য 'ডায়াবেটিক ধান’ চাষে মিলেছে সফলতা  স্ত্রীর মামলায় ছাত্রলীগের সাবেক নেতা কারাগারে  তিন দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন তিন উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক ও দুই নতুন প্রার্থী বি মির্জাপুরে এনএসআইসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণা, আটক ১ গোপালপুরে গরু চুরির হিড়িক, আতংকে খামারীরা মধুপুরে খাদ্য গুদামে খাদ্য শস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধ কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো!  ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল, সংস্কারের উদ্যোগ নেই নাগরপুরে নবনির্বাচিত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের শপথ অন ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি