০৭:৪১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১২ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

ডিএনএ দিবস উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি ক্লাবের আয়োজনে দেয়ালিকা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

রবিবার ১২ মে বেলা- ১২টায় বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের (বিজিই) করিডোরে ‘ডিএনএ ডে ২০২৪’ শিরোনামের এই দেয়ালিকাটি প্রদর্শনের আয়োজন করা হয়। দেয়ালিকায় বায়োটেকনোলজি ও বায়োটেকনোলজি সম্পর্কিত নানা দিক তুলে ধরা হয়। বিজিই বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থীদের হাতে লেখা ও প্রিন্ট করা প্রায় ৩০ টি আর্টিকেল দেওয়ালিকাটিতে স্থান পায়।

উক্ত প্রদর্শনীর উদ্বোধনে উপস্থিত ছিলেন বিজিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. এম. মহিউদ্দিন, অধ্যাপক ড. আশরাফ হোসাইন তালুকদার, অধ্যাপক ড. মো. ইমাম হোসেন, অধ্যাপক ড. মো. ফজলুল করিম, সহযোগী অধ্যাপক ড. আয়শা ফেরদৌসী, সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার, সহযোগী অধ্যাপক ড. শাহ্ আদিল ইশতিয়াক আহমদ, সহকারী অধ্যাপক শাহীন মাহমুদ, সহকারী অধ্যাপক রোকসানা খানমসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। 

প্রদর্শনী উদ্ভোদনী প্রদর্শনের সময় ড. এ. কে. এম. মহিউদ্দিন বলেন, ২০০৬ সালের পর থেকে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে। বর্তমানে পুঁথিগত শিক্ষার পাশাপাশি কো-কারিকুলার এক্টিভিটিজের অনেকটা প্রসার ঘটেছে। যা শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিক্ষার্থীদেরকে এসব কাজে উৎসাহ দানের জন্য তিনি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকারেকে ধন্যবাদ জানান। 

তিনি আরও বলেন, 'আপাতদৃষ্টিতে এগুলোকে ছোটখাটো কাজ মনে হলেও আমার দৃষ্টিতে এগুলো ছোটখাটো কাজ  নয়। এসব কাজের মাধ্যমে আমরা আপডেট তথ্যগুলোর জানতে পারি।'

তিনি শিক্ষার্থীদের পরামর্শ দিয়ে বলেন, তারা যেন পড়াশোনার পাশাপাশি বায়োটেকনোলজি সম্পর্কিত সেমিনার ও কর্মশালাগুলোর খোঁজ খবর রাখে এবং সেগুলোতে অংশগ্রহণ করে। 

উল্লেখ্য, গতবছর  সিস্ট্রন-১৬ ব্যাচের দেওয়ালিকা প্রদর্শনীর মাধ্যমে বিজিই বিভাগে দেওয়ালিকা প্রদর্শনী ও বায়োটেকনোলজি ক্লাবের যাত্রা শুরু হয়।

আপনার মন্তব্য লিখুন...

ছাত্রী মেসে ভিডিও ধারণের অভিযোগ, মাভাপ্রবিতে শিক্ষার্থী নির্বাচনে হেরে ভোট কারচুপির অভিযোগ করলেন বহিস্কৃত বিএনপ আদম তমিজি এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা  ভাতা বাবদ অর্থ নিলে চেয়ারম্যান- মেম্বারদের বিরুদ্ধে ব্য 'ডায়াবেটিক ধান’ চাষে মিলেছে সফলতা  স্ত্রীর মামলায় ছাত্রলীগের সাবেক নেতা কারাগারে  তিন দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন তিন উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক ও দুই নতুন প্রার্থী বি মির্জাপুরে এনএসআইসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণা, আটক ১ গোপালপুরে গরু চুরির হিড়িক, আতংকে খামারীরা মধুপুরে খাদ্য গুদামে খাদ্য শস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধ কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো!  ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল, সংস্কারের উদ্যোগ নেই নাগরপুরে নবনির্বাচিত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের শপথ অন ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি