০৭:০৬ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৫ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে দীর্ঘদিন ধরে ডাক্তার না হয়েও রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছিলেন মো. বজলুর রশিদ নামে এক ঔষধ বিক্রেতা। ভোক্তাদের এমন অভিযোগে তার ফার্মেসী অভিযান চালিয়ে ৭ হাজার টাকা জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৫ মে) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর আওতায় টাঙ্গাইল সদর উপজেলার সুরুজ বাজারে এই তদারকিমূলক অভিযান পরিচালনা করেন- ভোক্তা অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

জরিমানাপ্রাপ্ত বজলুর রশিদ টাঙ্গাইল সদর উপজেলার সুরুজ বাজারের মেসার্স লাকী ফার্মেসীর স্বত্বাধিকারী ও একজন ঔষধ বিক্রেতা। এছাড়াও তার ফার্মেসীতে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ, মূল্য বিহীন ঔষধ (ফিজিশিয়ান স্যাম্পল) সংরক্ষণ করে রাখাসহ ড্রাগ লাইসেন্সের হালনাগাদ ছিল না। 

এ বিষয়ে টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, ওই ফার্মেসীর মালিক মো. বজলুর রশিদ ডাক্তার সেজে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছিল ও ফার্মেসীর ড্রাগ লাইসেন্সের হালনাগাদ না থাকা এবং মূল্য বিহীন ঔষধ (ফিজিশিয়ান স্যাম্পল) সংরক্ষণ করে রাখার দায়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে সে আর কোনো রোগীকে সেবা দিবেন না মর্মে মুচলেকা দেন। এছাড়া অভিযানে সকল ব্যবসায়ীদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করা, মেয়াদ উত্তীর্ণ ও মূল্য বিহীন ঔষধ, কসমেটিকস বিক্রয় না করতে অনুরোধ জানানো হয়। সচেতনতামূলক লিফলেট ও প্যামপ্লেট বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

ছাত্রী মেসে ভিডিও ধারণের অভিযোগ, মাভাপ্রবিতে শিক্ষার্থী নির্বাচনে হেরে ভোট কারচুপির অভিযোগ করলেন বহিস্কৃত বিএনপ আদম তমিজি এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা  ভাতা বাবদ অর্থ নিলে চেয়ারম্যান- মেম্বারদের বিরুদ্ধে ব্য 'ডায়াবেটিক ধান’ চাষে মিলেছে সফলতা  স্ত্রীর মামলায় ছাত্রলীগের সাবেক নেতা কারাগারে  তিন দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন তিন উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক ও দুই নতুন প্রার্থী বি মির্জাপুরে এনএসআইসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণা, আটক ১ গোপালপুরে গরু চুরির হিড়িক, আতংকে খামারীরা মধুপুরে খাদ্য গুদামে খাদ্য শস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধ কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো!  ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল, সংস্কারের উদ্যোগ নেই নাগরপুরে নবনির্বাচিত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের শপথ অন ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি