০৫:০৭ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করোনা সচেতনায় অ্যাপস তৈরি করলেন আল-আমিন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

করোনা ভাইরাসের প্রতিকার নিয়ে জনসচেতনামূলক অ্যাপস তৈরি হয়েছে। অ্যাপসটি তৈরি করেছেন টাঙ্গাইলের কালিহাতী সদরের কালিহাতী গ্রামের নায়েব আলীর ছেলে আল-আমিন। আল-আমিন কালিহাতী শাজাহান সিরাজ কলেজ থেকে এইবার এইচএসসি পরিক্ষার্থী।

আল-আমিন জানায়, করোনার প্রতিকার অ্যাপসটি মূলত বানানো হয়েছে করোনা ভাইরাস নিয়ে সবাইকে সচেতন করার জন্য। আতংঙ্কিত না হয়ে সকলে সচেতন হলে এই মহামারী মোকাবেলা করা সম্ভব। অ্যাপসটির ভিতরে ৮ টি বিভাগ রয়েছে। যার মাধ্যমে জানা যাবে করোনা ভাইরাস কিভাবে ছড়ায় করোনা হলে কেমন লক্ষণ দেখা দেয় এবং আমাদের ভাইরাস মোকাবেলায় কি কি করণীয় তা অ্যাপসের ভিতরে জানা যাবে। করোনা ভাইরাস নিয়ে বিভিন্ন তথ্য পাঠানো যাবে এই অ্যাপসের মাধ্যমে। এছাড়াও অ্যাপসের একটি বড় সুবিধা হলো অ্যাপসটিতে কিছুক্ষণ পর পর সতর্ক বার্তা আসতে থাকে। যেমন আপনি নিয়মিত হাত পরিষ্কার করছেন কিনা, নিয়মিত মাস্ক ব্যবহার করছেন কিনা ইত্যাদি। অ্যাপসটি পাওয়া যাবে পড়ারফ১৯নধহমষধফবংয.পড়সওয়েব সাইটে।

এ বিষয়ে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি. কম বলেন, এই অ্যাপসটির বিষয়ে আমি অবগত হয়েছি। এটি সময়পোযোগী উদ্যোগ। আমার মনে হয় এই অ্যাপসটি ব্যবহার করলে আমরা অনেকটা এই ভাইরাস স¤পর্কে জেনে সচেতন হতে পারবো। তিনি সকল এনড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীদের অ্যাপসটি ব্যবহার করার জন্য আহবান জানিয়েছে। সর্বোপরি এই জরুরি মুহুর্তে করোনার প্রতিকার অ্যাপস নির্মাতা আল-আমিন আমি ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি