০৪:৫৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গ্রেফতার ৩৭৯ জন

এক বছরে র‌্যাবের অভিযানে জেএমবিসহ নিহত ১১

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৩ এপ্রিল ২০১৭ | | ৭৯৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে গত এক বছরে ‘বন্ধুকযুদ্ধে’ ১১ জন নিহত হয়েছে। এছাড়া বিভিন্ন সময়ে হত্যা মামলার আসামীসহ বিদেশে পাচার হওয়া লোকদেরকেও উদ্ধার করতে সক্ষম হয়েছে টাঙ্গাইল র‌্যাবের সদস্যরা। বিপুল পরিমাণে মাকদদ্রব্য ও অস্ত্র, বিভিন্ন ধরনের যানবাহনসহ আরো অনেক কিছু উদ্ধার করে টাঙ্গাইল র‌্যাব-১২।

টাঙ্গাইল র‌্যাব-১২-এর সূত্রে জানা যায়, ২০১৬ সালে ‘বন্ধুকযুদ্ধে’ ৬ ডাকাত, ২ জন জেএমবি, ২ জন সন্ত্রাসী ও একজন ছিনতাইকরী নিহত হয়েছেন। এ ছাড়া বিভিন্ন থানায় ১২৭টি মামলা, ৩৭৯ জনকে গ্রেফতার করা হয়েছে। মোবাইল কোর্ট অভিযান চালানো হয়েছে ২৯টি। এ অভিযানে জরিমানা আদায় হয়েছে ৪৩ লাখ ৫০ হাজার টাকা। ভিকটিম উদ্ধার করা হয়েছে ১৬ জন।

মাদকদ্রব্যের মধ্যেÑ হিরোইন ১০০ গ্রাম, ইয়াবা ৯৫ হাজার ৭৭৩ পিস, বিয়ার ১ হাজার ৮৮ ক্যান, ফেন্সিডিল ৩৩২১ বোতল, গাঁজা ৩০ কেজি, দেশীয় মদ ৪৩ বোতল, চোলাই মদ ৪৫ হাজার ৯৪৫ লিটার এবং বেদেশি ৩২ বোতল মদ উদ্ধার করা হয়েছে।

অস্ত্রের মধ্যেÑ বিদেশী পিস্তল ৯টি, রিভলবার ৭টি, একনালা বন্দুক ১টি, সাটার গান ২টি, পাইপগান ৩টি, ৯মি.মি. পিস্তল ১টি, দেশীয় এলজি ১টি, তাজা গুলি ৪৭ রাউন্ড, কার্তুজ ৯টি, ম্যাগজিন ১০টি, চাপাতি ১৮টি এবং রামদা ৫টি।

অন্যান্য মালামালের মধ্যে হলোÑ ট্রাক ৬টি, প্রাইভেটকার ৪টি, বেবী টেক্সী ১টি, গরু-বাছুর ২০টি, পিকআপ ১টি, সিএনজি ১টি, মোটর সাইকেল ৯টি, মিনিকেট চাউল ৩৩৮ বস্তা, স্বণের্র চুড়ি/চেইন/দুল ৮টি ল্যাপটপ ২টি, ক্যামেরা ২টি, মোবাইল ফোন ১৯৭টি। মাদক বিক্রয়কৃত নগদ ৩৮ লাখ ৯৭ হাজার ৩২৬ টাকা।

র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাস বলেন, আমাদের একটি মাত্র ক্যাম্প। আমাদের যে জনবল, এ তুলনায় ১ বছরের অভিযানে মোটামুটি সন্তুষ্ট। তবে যদি আমাদের কাছে আরো বেশি ইনফরমেশন থাকতো তাহলে আমরা আরো ভালো করতে পারতাম।

তিনি বলেন, যারা সন্ত্রাসী তারা অবশ্যই আইনের আওতায় আসবে, তারা অপরাধ করে পার পাবে না। তারা সবসময়ই আমাদের নজরদারিতে রয়েছে। উর্দ্ধতন কর্মকর্তা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কোন জঙ্গি যদি তাদের আগের জীবনে ফিরে যেতে চায় তাহলে আমরা এ ব্যাপারে তাদের সাহায্য করবো।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি