০৫:০৪ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জেলা পরিষদ নির্বাচন

জীবন মান উন্নয়নে প্রযুক্তির সেবা নিশ্চিত করতে চান রাজীব তালুকদার

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০১৬ | | ১৫৭৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে চলছে জোর লবিং গ্র“পিং। সেই সাথে থেমে নেই তৃণমূলের সমর্থন আদায় ও প্রচারনার কাজও।

দলের সমর্থন নিয়ে জেলা পরিষদের ৫নং ওয়ার্ডে সদস্য পদে নির্বাচিত হয়ে তথ্য ও প্রযুক্তি বিস্তারের পাশাপাশি জণগনের জীবন মান উন্নয়নে প্রযুক্তির সেবা নিশ্চিত করতে চান মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক (প্রস্তাবিত) সাবেক তুখোড় ছাত্রনেতা মুক্তিযোদ্ধা সন্তান তৌফিকুর রহমান তালুকদার (রাজীব)।

তিনি মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের গুনটিয়া গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান তালুকদার এর ছেলে।

বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্র জীবন থেকেই রাজনীতিতে হাতে খড়ি এই নেতা জামুর্কী এন, এস, এ, জি উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সম্পাদক ছিলেন। পরবর্তীতে তিনি মির্জাপুর উপজেলা ছাত্রলীগের ১নং সদস্য নির্বাচিত হন।

কলেজ জীবনে সরকারী সা’দত বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সম্পাদক মন্ডলী সদস্য নির্বাচিত হয়ে পুরোদমে ছাত্র রাজনীতি সক্রিয় হয়ে উঠেন। পরে তিনি টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।

৯০-এর গণঅভ্যুথানের সর্বদলীয় ছাত্রঐক্যের সদস্য তৌফিকুর রহমান তালুকদার ছাত্র রাজনীতি থেকে রাজীব তালুকদার নামেই বেশ জনপ্রিয় হয়ে উঠেন।

পরবর্তীতে তিনি বাংলাদেশ ছাত্রলীগের লিয়াকত-বাবু নেতৃত্বাধীন কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হন।

ছাত্র রাজনীতির পাশাপাশি নানা সামাজিক কর্মকান্ডে অংশ নেওয়া তৃণমূলের সাথে গড়ে উঠে তার গভীর যোগাযোগ।

পরবর্তীতে বিশ্ব খাদ্য সংস্থায় উন্নয়ন কর্মী হিসেবে কাজ করলেও পাশাপাশি যোগাযোগ রেখেছেন রাজণৈতিক অঙ্গনে।

তিনি ঘাতক-দালাল নির্মূল কমিটি মির্জাপুর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। পরবর্তীতে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য হোন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক হিসেবে তার নাম প্রস্তাবিত রয়েছে বলে জানা গেছে।

রাজনৈতিক ও সামাজিক নানা কর্মকান্ডের সাথে সর্ম্পক্ত থাকায় মির্জাপুরের তৃণমূল নেতাদের সাথে গড়ে উঠে তার নিয়মিত যোগাযোগ।

বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সরকারের সময় হঠাৎ জঙ্গীরা মাথা চাড়া দিয়ে উঠার চেষ্টা করলে সারা দেশে ১৪ দলের উদ্যেগে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী কমিটি গঠন করা হয়। রাজীব তালুকদার টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ও মির্জাপুর উপজেলা কমিটির যুগ্ম-আহ্বায়খ হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

জেলা পরিষদ নির্বাচনের ঘোষনা আসার পর থেকেই তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে নিজ ওয়ার্ডের ভোটারদের সাথে যোগাযোগ শুরু করেন। সেই সাথে প্রচারণার কেন্দ্র বিন্দ্রু হয়ে উঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

তৌফিকুর রহমান তালুকদার (রাজীব) বলেন, আমার বাবা একজন বীরমুক্তিযোদ্ধা ছিলেন। যিনি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। আমিও ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করছি। দীর্ঘদিন ধরে মাঠেও আছি। জেলা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে আবারো মাঠের নেতা কর্মীদের সাথে যোগাযোগ বেড়েছে। ব্যাপক সাড়াও পাচ্ছি।

তৃণমূলের সমর্থনে মনোনয়ন দেওয়া হলে তিনি মনোনয়ন পাবেন দাবী করে বলেন, আমি একজন রাজনৈতিক নেতার পাশাপাশি বিশ্ব খাদ্য সংস্থাতেও উন্নয়ন কর্মী হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে একক কোন সিদ্ধান্ত নয়, আমার ওয়ার্ডের সকল ভোটারদের সাথে আলোচনা সাপেক্ষে উন্নয়ন মূলক কাজ করবো।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে এবং জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা কাজ করে যাওয়া এই নেতা বলেন, আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটিতে ওবায়দুল কাদের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই তৃনমুলের নেতাকর্মীদের মনোবল চাঙ্গা হয়ে উঠেছে। বিশেষ করে তার হাইবিট ও মৌসুমী নেতাদের নিয়ে বলা কথা গুলো আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে বেশ সাড়া ফেলেছে। তাই তারাও প্রকৃত রাজনীতিবিদকেই সমর্থন করছে।

উল্লেখ্য, ১৫টি ওয়ার্ড নিয়ে টাঙ্গাইল জেলা পরিষদ গঠিত। ৫ নং ওয়ার্ডের অন্তর্গত এই ওয়ার্ডে অন্য ইউনিয়নগুলো হলো আনাইতারা, উয়ার্শী, জামুর্কী, মহেড়া, ফতেপুর, ভাদগ্রাম, লতিফপুর, কাঞ্চনপুর ও হাবলা।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি