১১:০২ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রশংসিত হয়েছে সর্বমহলে

মাঠ পরিস্কার করলেন ইউএনও!

মো. জাহাঙ্গীর হোসেন | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৬ মার্চ ২০১৭ | | ২৬৩৬
, টাঙ্গাইল :

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য নির্ধারিত মাঠ অপরিচ্ছন্ন দেখে নিজেই পরিস্কার করলেন টাঙ্গাইলের মির্জাপুরের উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন। এসময় তার সাথে যোগ দেন মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আতাউর রহমান, মির্জাপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আজাহারুলসহ ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবকরা।

শনিবার সকালে উপজেলা সদরের এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসারের নিজ উদ্যেগে মাঠ পরিস্কার করার ঘটনা প্রশংসিত হয়েছে সর্বমহলে।

জানা যায়, সদরের এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রতি বছরের ন্যায় এ বছরও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। স্বাধীনতা দিবসে কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন হবে এই মাঠে। সেজন্য শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বিদ্যালয় মাঠ পরিদর্শন যান।

পরিদর্শনে গিয়ে মাঠের পশ্চিম ও উত্তরাংশের ব্যক্তিমালিকানাধীন জমির উপর নির্মাণ কাজের সেখানকার ইট, বালুসহ ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন তিনি। এছাড়া পুরো মাঠেই পুরনো কাগজ ও ময়লা পলিথিনও ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। মাঠের এমন বেহাল অবস্থা দেখে ইউএনও নিজেই মাঠ পরিস্কার করতে হাত লাগান।

তিনি নিজে ইট ও ময়লা কাগজ পরিস্কার করতে শুরু করেন। ইউএনও এমন কাজ দেখে মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আতাউর রহমান ও মির্জাপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আজাহারুল ইসলামও পরিস্কার পরিচ্ছনতার কাজে যোগ দেন।

খবর পেয়ে মির্জাপুর ফায়ার সার্ভিস অফিসের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরাও এসে পরিস্কার পরিচ্ছনতার কাজ শুরু করেল ঘন্টাখানিক সময়ের মধ্যে মাঠের সৌন্দর্য ফিরে আসে।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের সঙ্গে কথা হলে তিনি বলেন, কথা আছে, দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ। কথা বলে সময় নষ্ট না করে সকলে মিলে উদ্যোগ নিয়ে সমাজে ছোট ছোট অনেক সমস্যা রয়েছে যা নিমিশেই শেষ করা সম্ভব। ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবকরা সেটাও করে দেখালেন বলে জানান তিনি।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের নিজ উদ্যোগে মাঠ পরিস্কার করার ঘটনা প্রশংসিত হয়েছে সর্বমহলে। এই কাজটি বর্তমান প্রজন্মের জন্য শিক্ষনীয় হয়ে থাকবে বলেও অভিমত প্রকাশ করেছেন সুধীজনরা।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি