০৮:২৭ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মহাসড়কে এ বছর যানজট হবে না-ডিআই‌জি

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩ | |
, টাঙ্গাইল :

ঢাকা রে‌ঞ্জের ডিআই‌জি সৈয়দ নুরুল ইসলাম ব‌লে‌ছেন, এবছর ঈ‌দ যাত্রায় নি‌র্বিগ্নে প‌রিবহন চলাচল কর‌বে। ফিট‌নেস‌বিহীন ও লাই‌সেন্স ছাড়া মহাসড়‌কে কোন পরিবহন চলাচল কর‌তে পার‌বে না। এটা ক‌ঠোরভা‌বে কার্যক্রর করা হ‌য়ে‌ছে। ই‌তোমধ্যে ফিট‌নেস‌বিহীন গা‌ড়িগু‌লো ডাম্পিং‌য়ে নেয়া হ‌য়ে‌ছে। মহাসড়‌কে হাইও‌য়ে পু‌লিশ ও জেলা পু‌লি‌শের সদস্যরা কাজ কর‌ছে।

বুধবার (১৯ এ‌প্রিল) বি‌কে‌লে তি‌নি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়ক পরিদর্শন শে‌ষে সাংবা‌দিক‌দের এসব কথা ব‌লেন। 

ডিআই‌জি ব‌লেন, মহাসড়‌কে যানজট নিরস‌নে একা‌ধিকবার মি‌টিং করা হ‌য়ে‌ছিল। এবছর যারা ঘরমু‌খি মানুষ র‌য়ে‌ছে তারা যেন কোন ঝা‌মেলা ছাড়াই বা‌ড়ি পৌছাতে পা‌রে এবং পুনরায় কর্মস্থলে পৌছা‌তে পারে সে উদ্যেগ নেওয়া হয়েছে। সড়‌কে প্রচুর যানজট, দূর্ঘটনা, ছিনতাই‌য়ের মত ঘটনাগু‌লো নি‌য়ে আমরা এক‌টি উ‌দ্যোগ হা‌তে নি‌য়ে‌ছি। অফিস আদালত ও গা‌র্মেন্টসে যারা কাজ ক‌রে তারা গতকাল থে‌কেই ছু‌টি পে‌য়ে‌ছে। গতকাল থে‌কেই আজ‌কে পর্যন্ত প্রচুর মানুষ বা‌ড়ি গি‌য়ে‌ছে এবং আগামীকালও যা‌বে। আগামীকাল বৃহস্প‌তিবার সফলভা‌বে মানুষজন বা‌ড়ি পৌছা‌লেই আমরা বল‌বো মানুষজন সফলভা‌বে ঈদ যাত্রা সম্পন্ন ক‌রে‌ছে। 

তি‌নি আ‌রো ব‌লেন, গাজীপু‌রের চন্দ্রা হ‌তে টাঙ্গাই‌লের এ‌লেঙ্গা পর্যন্ত আস‌তে সময় লে‌গে‌ছে মাত্র ৪৪ মি‌নিট। এরম‌ধ্যে কোন জায়গা‌তে দাড়া‌তে হয়‌নি। গা‌ড়িগু‌লো খুবই সুন্দরভা‌বে বাধাহীনভা‌বে চলাচল কর‌ছে। মহাসড়‌কের কোথাও কোন যানজট, রং পা‌র্কিং নেই, কোন ফিট‌নেস‌বিহীন গা‌ড়ি নেই, জায়গায় জায়গায় পু‌লিশ দা‌ড়ি‌য়ে‌ আ‌ছে। পু‌লিশের সদস্যরা পাহাড়া দি‌চ্ছে যা‌তে কোন অ‌নিয়ম না হয়। শুধু ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক নয় ঢাকা রে‌ঞ্জের অধীন সবগু‌লো সড়‌কে একইভাবে কাজ করা হ‌চ্ছে। 

তি‌নি ব‌লেন, বিগত বছ‌রের চে‌য়ে এবছর নিরাপদ ঈদ যাত্রা হ‌বে। যানজটের পাশাপা‌শি হাইও‌য়ে‌তে যেন ছিনতাই ডাকা‌তি না হয় এ‌ক্ষে‌ত্রে গুরুত্ব দেয়া হ‌য়ে‌ছে। এবার সড়‌কে কোন যানজট হ‌বে না, ডাকা‌তি ও ছিনতাই হ‌বে না। বাংলা‌দে‌শের কোন জায়গা‌তে ছিনতাই বা ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌নি।

এর আ‌গে মহাসড়‌কের টাঙ্গাই‌লের এ‌লেঙ্গা বাসস্ট্যান্ড এলাকার প‌রি‌স্থি‌তি ঘু‌রে দে‌খেন এবং দূরপাল্লা বা‌সের যাত্রী‌দের সা‌থে কথা ব‌লেন ঢাকা রে‌ঞ্জের ডিআই‌জি সৈয়দ নুরুল ইসলাম। 

এসময় উপ‌স্থিত ছি‌লেন, ঢাকা রে‌ঞ্জের অ‌তি‌রিক্ত ডিআই‌জি মাশরুকুর রহমান খা‌লেক, জেলা পু‌লিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (ক্রাইম) মো. সরফু‌দ্দিন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি