০৬:৫১ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিক্রির সময় সরকারি চাল জব্দ, অটোচালকের কারাদন্ড

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইল ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ৩৯০ কেজি চাল বিক্রির উদ্দেশ্যে নেয়ার সময় যাওয়ার পথে জনতার হাতে আটক হয়েছে এক অটোচালক চাল। 

বুধবার (৮ এপ্রিল) সকাল ৬টার দিকে ঘটনাটি ঘটে উপজেলার টিলাবাজার নামক স্থানে। এ ঘটনায় অবৈধ চাল বহনকারী অটোচালককে দশ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

স্থানিয়রা জানান, বুধবার ভোরে অটোবাইকে করে চাল নেয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী অটোটি আটক করে ঘাটাইল থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চাল জব্দ করে থানায় নিয়ে আসে। 

এদিকে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সংবাদ পেয়ে জব্দকৃত চাল পূনরায় ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে তিনি বেলা পৌনে বারোটার সময় টিলাবাজার নামক স্থানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির উদ্দেশ্যে ও বহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে (৩৫) দশ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে জব্দকৃত চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: শাকির হোসেন খান ও ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জামাল হোসেন, স্থানিয় ইউপি সদস্য মিলন প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জামাল হোসেন জানান, এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ জানান, ২নং ঘাটাইল ইউনিয়নে গত ৫ ও ৬ এপ্রিল ১২.৫৭০ মেট্রিক টন করে চালের দুটি ডিও দেয়া হয়। ডিলাররা অঙ্গিকারনামায় স্বাক্ষর করে চাল নিয়ে গেছে।

সাজাপ্রাপ্ত অটোচালক তাহের জানায়, ২ নং ঘাটাইল ইউনিয়নের ভুলু চৌকিদার আমাকে তার বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলেন। এ ছাড়া আমি আর কিছুই জানি না।

তবে অটোচালক আটকের পর থেকে ঘাটাইলের কুলিয়ার ভুলু চৌকিদার আত্মগোপনে রয়েছেন।

২ নং ঘাটাইল ইউনিয়নের চেয়াম্যান হায়দর আলী জানান, এ ঘটনার সাথে আমার ইউনিয়নের লোকজন জড়িত। তবে তারা কোথা থেকে এ চাল বের করেছে তা আমার জানা নাই। আমার ইউনিয়নের চৌকিদার যে ঘটনা ঘটিয়েছে সেটার সাথে আর ও ২ জন জড়িত আছেন। এরা হলেন কুলিয়া গ্রামের উজ্জল ও কাজেম। তিনি আরও জানান ভুলু চৌকিদারকে আমার ইউনিয়ন পরিষদের সকল কার্যলাপ থেকে অব্যহতি দিয়েছি।

সত্যতা নিশ্চিত করে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, সরকারি চাল অবৈধভাবে পরিবহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক দশ দিনের কারাদন্ড দেয়া হয়েছে। এ ঘটনা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে মূলহোতাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঘাটাইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে নির্দেশ দেয়া হয়েছে।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি