১২:২২ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গৃহহীনদের গৃহ নির্মাণে বিত্তশালী আ’লীগ নেতাকর্মীদের প্রতি আহবান -কৃষিমন্ত্রী  

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৮ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি আওয়ামী লীগের বিত্তশালী নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, সমাজের অবহেলিত গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়ার জন্য। বিত্তশালী নেতারা যদি এ কাজটি করেন তাহলে বঙ্গন্ধুর আত্মা শান্তি পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত খুশি হবেন। আওয়ামী লীগের ভাবমর্তি উজ্বল হবে এবং নেতাকর্মীদের মর্যাদা বৃদ্ধি পাবে। 

মুজিববর্ষে আমরা এমন কিছু করতে চাই না যাতে করে দলের সুনাম ক্ষুন্ন হয়। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার নারীদের উন্নয়নের জন্য ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নের জন্য নারীদের উন্নয়ন অপরিহার্য্য। নারীদেরকে অবহেলা করার  সুযোগ নেই। তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে দারিদ্রমুক্ত করতে চায়। 

এতে যদি নারীরা অংশগ্রহণ না করে তাহলে দেশ উন্নয়নের স্বপ্ন পূরণ হবে না। সরকার নারীদের জন্য সুযোগ তৈরী করে দিয়েছেন। এ সুযোগ তাদের কাজে লাগাতে হবে। এছাড়া যৌতুক, বাল্য বিয়ে, নারীর প্রতি সহিংসতা বন্ধসহ কর্মসংস্থান, ক্ষমতায়নে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন কৃষিমন্ত্রী।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি রোববার টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে নারী দিবস উপলক্ষে, হত দরিদ্র, দুঃস্থ ও অসহায়দের মাঝে মানবিক সহায়তা হিসাবে টাকার চেক, ঢেউ টিন, সেলাই মেশিন এবং দরিদ্র মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ এবং উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

কৃষিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখতে হয়। দেশ স্বাধীন করার জন্য আমরা যে স্বপ্ন দেখে ছিলাম। সেই স্বপ্ন আমরা পূরণ করেছি। আজ সারা পৃথিবী আমাদের দিকে তাকিয়ে দেখছে। আমরা কিভাবে দেশের উন্নয়ন করছি। অভিভাবকদের অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, তাদের সন্তানদের স্বপ্ন দেখানোর জন্য। শুধু স্বপ্ন দেখে বসে থাকলে হবে না। সেই স্বপ্ন পূরণ করার জন্য  প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। শিক্ষাটা শুধু স্কুল-কলেজ থেকে নয়। পরিবার থেকে অনেক কিছু শিখতে হবে।  

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আমল মঞ্জু, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ভাইস চেয়ারম্যান শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার, কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি রহমতুল্লাহ, আবু ফয়েজ কুতুবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ,  যুগ্ম-সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমূখ।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি