০৪:৩০ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বদলে যাচ্ছে টাঙ্গাইলের জেলা প্রশাসন

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২৪ এপ্রিল ২০১৭ | | ১২৪২১
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলা প্রশাসনের গুরুত্বপূর্ন পদ গুলোতে পরিবর্তন আসছে। প্রশাসনের ২৬৭ সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে সরকার পদোন্নতি দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হচ্ছে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতি দিয়ে যে আদেশ জারি করা হয়েছে তার মধ্যে টাঙ্গাইল জেলা প্রশাসনের গুরুর্ত্বপূর্ণ পদের চারজন কর্মকর্তা রয়েছেন।

এদিকে বেশ কিছুদিন আগেই টাঙ্গাইলের বর্তমান জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন যুগ্ম সচিব পদে পদোন্নতি পান।

রোববারের পদোন্নতির আদেশ জারির মধ্যে দিয়ে টাঙ্গাইল জেলা প্রশাসনের জেলা প্রশাসক পদ সহ গুরুত্বপূর্ন অন্য চারটি পদেও আসছে নতুন মুখ।

জানা যায়, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২৫৭ জন সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রনালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ তালিকার ১৭ নম্বরে রয়েছে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আনোয়ার হোসেন, ৩৬ নম্বরে রয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরা সুলতানা, ১১০ নম্বরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) মো: মখলেছুর রহমান, ১৫৯ নম্বরে রয়েছে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মাৎ মমতাজ বেগম।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব সৈয়দা ফারহানা কাউনাইন স্বাক্ষরিত তালিকা থেকে এ তথ্য জানা যায়।

এক নজরে টাঙ্গাইল জেলা প্রশাসনের চার কর্মকর্তা :

মুহাম্মদ আনোয়ার হোসেন
২২তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন মুহাম্মদ আনোয়ার হোসেন। বরিশালের উজিরপুর উপজেলার বাহের ঘাট এর সন্তান মুহাম্মদ আনোয়ার হোসেন টাঙ্গাইলের যোগদান করেন ২৫ মার্চ ২০১৫ সালে। সবশেষ তিনি টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে কর্মরত রয়েছেন।

মুনিরা সুলতানা
২২তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন মুনিরা সুলতানা। দিনাজপুরের বিরামপুর উপজেলার পূর্ব জগন্নাথপুর এর সন্তান মুনিরা সুলতানা টাঙ্গাইলের যোগদান করেন ১০ জুন ২০১৫ সালে। সবশেষ তিনি টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবে কর্মরত রয়েছেন।

মো: মখলেছুর রহমান
২২তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন মো: মখলেছুর রহমান। নাটোরের বঙ্গঁজল এর সন্তান মো: মখলেছুর রহমান টাঙ্গাইলে যোগদান করেন ২৮ ফেব্র“য়ারী ২০১৬। সবশেষ তিনি টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি দূর্নীতি দমন কমিশনে দায়িত্ব পালন করেছেন।

মোছাম্মাৎ মমতাজ বেগম
২২তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন মুনিরা সুলতানা। ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার বনখির্দ্দা এর সন্তান মোছাম্মাৎ মমতাজ বেগম টাঙ্গাইলের যোগদান করেন ২ ডিসেম্বর ২০১৫ সালে। সবশেষ তিনি টাঙ্গাইলের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত রয়েছেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি