০১:৩৪ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঝুঁকিপূর্ন সাঁকো দিয়েই পারাপার হচ্ছে শিক্ষার্থীসহ ছয় গ্রামের মানুষ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরের জামুর্কী ইউনিয়নের পাকুল্যা পশ্চিমপাড় খালের ওপর নির্মিত ঝুঁকিপূর্ন কাঠের সাঁকো দিয়ে শিক্ষার্থীসহ ছয় গ্রামের শতশত মানুষ প্রতিদিন পারাপার হচ্ছেন। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।
 
জানা গেছে, পাকুল্যা পশ্চিমপাড়া ওই খালটির ওপর কাঠের সাঁকোটি গত এক বছর আগে স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে নির্মিত হয়। কিন্ত ইতিমধ্যেই তা চলাচলে ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে। ঝুঁকিপুর্ন এই সেতুটি দিয়ে জামুর্কী ইউনিয়নের চরপাকুল্যা ও পাকুল্যা বাদ্যকরপাড়ার লোকজন ছাড়াও পার্শবর্তী দেলদুয়ার উপজেলার মৈষ্টা, আরমৈষ্টা, কামান্না, কামান্না চরপাড়া, বড়মৈষ্টা গ্রামের কোমলমতি শিক্ষার্থীসহ শতশত মানুষ প্রতিদিন যাতাযাত করে থাকে। সাঁকোটির এই দুর্বস্থার কারণে যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে স্থানীয়রা জানান। 
 
পাকুল্যা বাজারের ব্যবসায়ী তপন শেট, কবি ও লেখক গোপাল কর্মকার বলেন, ঝুঁকিপুর্ন এই সাঁকো দিয়ে কোমলমতি শিক্ষার্থীসহ শতশত মানুষ খুব ঝুঁকি নিয়ে পারাপার হয়ে থাকে। ঝুঁকিপুর্ন এই সাঁকোটিতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা জানিয়েছেন। 

সাঁকুটি যে পারাপারে ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে তা স্বীকার করে জামুর্কী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল বলেন, উপজেলা পরিষদের সভায় ওইস্থানে একটি পাকা সেতু নির্মাণের প্রস্তাব করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি