০৮:৩৪ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবহেলিত মাহমুদনগর ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া দিলেন এমপি ছানোয়ার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) মাহমুদুল হাসানের নামকরণে গঠিত মাহমুদনগর ইউনিয়নে লক্ষনীয় উন্নয়ন করেছেন এমপি ছানোয়ার। উল্লেখযোগ্য উন্নয়নের মধ্যে যমুনা ভাঙনরোধে স্থায়ী বাঁধ, মেজর জেনারেল মাহমুদুল হাসান উচ্চ বিদ্যালয়ে চার তলা ভবন, ছোট বড় ব্রীজ-কালভার্ড নির্মাণ, কুকুরিয়া আলীয়া মাদ্রাসার নির্মাণাধীন চার তলা ভবনসহ একাধিক রাস্তা পাকাকরণের কাজ চলমান রয়েছে। 

টাঙ্গাইল-৫ (সদর) আসনের অন্যতম বিএনপি সমর্থক অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ও অবহেলিত ইউনিয়নটিকে মহাজোট সরকারের উন্নয়ন মহাসড়কে স্থান দেয়ায় ইউনিয়নবাসির কাছে বৃদ্ধি পেয়েছে আওয়ামীলীগ সরকারের গ্রহণ যোগ্যতা। তেমনি গ্রহণযোগ্য হয়ে উঠেছেন আসনটির নৌকা মনোনীত দুইবারের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দ্বাদশ সংসদ নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া আলহাজ্ব ছানোয়ার হোসেনের পক্ষ নিয়েছেন পশ্চিম টাঙ্গাইলের বৃহৎ এ ইউনিয়নের ভোটার সাধারণ।

জানা যায়, ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদনগর ইউনিয়ন। এর জনসংখ্যা প্রায় ৩০ হাজার আর ভোটার সংখ্যা ১৬ হাজার। গত ১০ বছরের এ ইউনিয়নের উল্লেখযোগ্য উন্নয়নের মধ্যে রয়েছে মাকোরকোল এলাকার মেজর জেনারেল মাহমুদুল হাসান উচ্চ বিদ্যালয়ে চার তলা ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ছোট বড় ৫টি ব্রীজ, ৭টি কালভার্ড নির্মাণ সম্পন্ন হওয়াসহ কুকুরিয়া আলীয়া মাদরাসার নির্মাণাধীন চার তলা ভবন, চলমান একাধিক রাস্তা পাকাকরণের কাজসহ ৩২ কিলোমিটার স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্প।

মাকোরকোল গ্রামের রহিম মিয়া বলেন, দীর্ঘদিন যাবৎ অবহেলিত এই ইউনিয়নটি। ছানোয়ার হোসেন টাঙ্গাইল সদর আসনের এমপি হওয়ার পর থেকে এই এলাকায় অনেক উন্নয়ন হয়েছে। ভাঙনরোধে বাঁধ নির্মাণের কাজ শুরু করার পাশাপাশি হাই স্কুল, প্রাইমারী স্কুল, মাদরাসায় আধুনিক বহুতল ভবন নির্মাণ, অসংখ্য ব্রীজ,কালভার্ড নির্মাণ ও রাস্তা পাকাকরণের কাজ করে দিয়েছেন। উন্নয়নের গতি অব্যাহত রাখতে এবারের সংসদ নির্বাচনেও আমরা তাকে ভোট দিয়ে বিজয়ী করবো।

ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ও মাকোরকোল গ্রামের ইউপি সদস্য মো. আমজাদ হোসেন বলেন, এমপি ছানোয়ার একজন ভালো লোক ও এ ইউনিয়নের উন্নয়নের রূপকার। সাধারণ মানুষসহ আমরা যে কোন প্রয়োজনের উনাকে কাছে পাই। তিনি সমস্যার কথা শুনে নিজ দায়িত্বে সমাধান করে দেন। এ সকল গুণের কারণে দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়া সত্ত্বেও এ ইউনিয়নের অধিকাংশ তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে ঐক্যবদ্ধ হয়েছেন। আশা করছি এবারও তিনি এমপি নির্বাচিত হবেন।

মাহমুদনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসলাম হোসেন সিকদার বলেন, আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন এমপি হওয়ার পর থেকেই এ ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লেগেছে। স্থায়ী বাঁধ নির্মাণের কাজ শুরু হওয়ায়সহ অসংখ্য রাস্তা, ব্রীজ কালভার্ড নির্মাণ হয়েছে। একাধিক স্কুল ও মাদ্রাসা বহুতল ভবনে রূপান্তরিত হয়েছে।  

এ বিষয়ে টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও দ্বাদশ সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন জানান, মাহমুদনগর ইউনিয়নবাসির জীবনমান উন্নয়ন আর গ্রাম হবে শহর মাননীয় প্রধানমন্ত্রী ও দেশনেত্রীর দেয়া ঘোষণার বাস্তবায়ন ঘটাতে এ ইউনিয়নের উন্নয়ন সাধনে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি প্রাইমারী, হাই স্কুল ও মাদ্রাসায় বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। অসংখ্য কাঁচা রাস্তা পাকাকরণ হয়েছে। ব্রীজ কালভার্ড নির্মাণ হয়েছে। এছাড়াও ইউনিয়নটি রক্ষায় সর্বোচ্চ গুরুত্বপূর্ণ নদীর ভাঙনরোধে ৩২ কিলোমিটার স্থায়ী বাঁধ নির্মাণের কাজ চলমান রয়েছে। আসন্ন নির্বাচনে আমি যদি বিজয়ী হই তাহলে ইউনিয়নটির অসমাপ্ত কাজ গুলো সম্পন্ন করবো।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি