০৯:৫৩ পিএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব অডেটোরিয়াম হল রুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ টাঙ্গাইল জেলা শাখা। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সাবেক সভাপতি বেগম শামছুন নাহারের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ মহিলা পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ্নাজ খান নার্গিস, তিনি বলেন বাংলাদেশ মহিলা পরিষদ নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও কন্যাশিশু নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশ্বের ন্যায় প্রতি বছর ২৫ নভেম্বর-১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন করে থাকে।

প্রতিবছর কেন্দ্র থেকে জেলা থেকে তৃণমূল শাখা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এই নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্নমূখি কর্মসূচি গ্রহন আয়োজনের মধ্য দিয়ে সরকারের কার্যক্রমের পর্যালোচনা ও করনীয় নির্ধারণ করতে সুপারিশ প্রধান, সমমনা নারী ও মানবাধিকার সংগঠনকে সাথে নিয়ে সমাজের অসচেতন নাগরিকদের সচেতন করে। পরিবার, সমাজ, ও রাষ্টে নারী নির্যাতন নিমূলের পদক্ষেপ নিতে আহবান জানিয়ে আসছে। বর্তমান সময়ে নারীর প্রতি সহিংসতা বিশেষ করে শিশু ও তরুনী নারীদের যৌন হয়রানি, ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের পর হত্যার মতো ঘটনা প্রতিনিয়ত ঘটছে। 

তিনি আরো বলেন ছাত্র, তরুন ও বয়স্কদের কেউ কেউ এসব ঘটনা ঘটালেও প্রতিবাদ, প্রতিরোধ বিষয়ে অনেক ক্ষেত্রে সকলস্তরের মানুষের উদসীনতা লক্ষণীয়। মধ্যপ্রাচ্যের দেশগুলোসহ বিভিন্ন দেশে অভিবাসী নারী শ্রমিক যৌন নির্যাতনের শিকার হয়ে দেশে ফিরে আসছে। 

এতে তারা আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে বাংলাদেশ মহিলা পরিষদের সুস্পষ্ট ১৫ দফা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মাহমুদা খাতুন, আন্দোলন সম্পাদক ডলি সিদ্দিকী, প্রগ্রাম এক্সিকিউটিভ সাকেরা খাতুন শান্তা।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি