০৮:০৩ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৭ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আইপিএল নিয়ে জুয়া!

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | |
, টাঙ্গাইল :

এক দিকে চলছে আইপিএল ক্রিকেট খেলা। আর অন্য দিকে এই খেলাকে কেন্দ্র করে টাঙ্গাইলের সখীপুরে চলছে আইপিএল ক্রিকেট জুয়ার আসর। 

আইপিএল খেলাটি কু-প্রভাবে প্রভাবিত হয়ে চার-ছক্কা আর উইকেট জুয়ায় মত্ত হয়ে উঠেছে সখীপুরের এক শ্রেণির শিক্ষিত জুয়ারু। এতে করে নিঃস্ব হচ্ছে তারা। ধ্বংস হচ্ছে যুব সমাজ, লাভবান হচ্ছে দাদন ব্যবসায়ীরা।

জানা যায়, শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে অলিগলির চায়ের দোকান, বড় ছোট ক্লাব, ব্যবসায়ীদের গদি ঘরে জুয়ার প্রধান আসর। এমন কি বাসায় বসে মোবাইলে কন্টাক্টের মাধ্যমে ভ্রাম্যমাণ জুয়ার আসর তো আছেই। মোবাইলে কথা হচ্ছে আর চলছে লক্ষ টাকার বাজি। আশপাশে লোকজনেরও বোঝার উপায় নেই কি কথা হচ্ছে মোবাইলে। আর লেনদেনও হয় বিকাশের মাধ্যমে। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লীগ (আইপিএল) এ দেশের ক্রিকেটে যথেষ্ট প্রভাব ফেলেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক লোক জানান, জুয়াখেলায় কেউ লাভবান হচ্ছেন আবার কেউ সর্বস্বান্ত হয়েছেন। মূলত দলের উপর থেকে শুরু করে বল, রান, উইকেট এবং এমন কি খেলোয়াড়দের উপরেও চলে জুয়া। প্রতিদিন দল বুঝে লাখ লাখ টাকার বাজি হয়ে থাকে। আইপিএল নিয়ে জুয়াখেলার জন্য কেউ কেউ স্ত্রী, মা-বোনের স্বর্ণালঙ্কার বন্ধক-বিক্রি করে। আবার অনেকে সুদি করে টাকা এনে জুয়াখেলায় অংশ নেয়। খেলা শুরুর আগেই এই দর-দাম ঠিক করা হয়।

তথ্য মতে, সখীপুর পৌর শহরের কাঁচা বাজার, সৌখিন মোড়, হাসপাতাল গেট, জেলখানা মোড়, বড়চওনা বাজার, যাদবপুর বাজার, নলুয়া, কানার মোড় মহানন্দপুর বাজারসহ বেশ কিছু স্থানে আইপিএল নিয়ে জুয়াখেলার আসর হয় বলে জানা গেছে। আইপিএল এই জুয়াখেলায় সমাজের ক্ষতি হচ্ছে, যুবসমাজ দিন দিন নেশাগ্রস্ত এবং চুরি-ডাকাতিতে জড়িয়ে পড়ছে। এ ধরনের জুয়ায় অংশ গ্রহণকারীরা হচ্ছে সরকারী কর্মকর্তা, কর্মচারী, ব্যবসায়ী ও যুব সমাজ। প্রত্যক্ষদশীরা জানায়, ক্রিকেট নিয়ে এ কেমন জুয়া শুরু হয়েছে। বলে, রানে, উইকেটে আবার দলের সাথে  তা আছেই, খেলোয়াড় ও টসের উপরও চলে লক্ষ টাকার বাজি ।

এ বিষয়ে সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম তুহিন আলী বলেন, আমি সবে মাত্র যোগদান করেছি। বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এই ধরণের ক্রিকেট জুয়ার আসরে অভিযান চালানো হবে।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি