১০:১৮ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

পুলিশের সহযোগিতায় চাঁদা দাবির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৩ মার্চ ২০১৮ | | ৩৩
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকলা গোপাল গ্রামে স্থানীয় থানা পুলিশের এক এএসআইয়ের সহযোগিতায় চাঁদা দাবি করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে।

সোমবার (১২ মার্চ) টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ভূঞাপুরের নিকলা গোপাল গ্রামের বীরমুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলাম ওই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, গত ১৫ ফেব্রæয়ারি গভীর রাতে কয়েকজন মুখোশধারী ব্যক্তি বীরমুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলামকে ঘুম থেকে ডেকে তুলে তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় নিকলা গোপাল গ্রাম থেকে তাড়িয়ে দেয়ার হুমকি দেয় এবং এ ঘটনার কথা প্রকাশ করলে খুন করা হবে বলে জানায়।

তিনি কাকুতি-মিনতি করে চাঁদার টাকা দেয়ার জন্য এক মাস সময় নেন।

গত ৬ মার্চ মো. জহুরুল ইসলাম বাড়িতে ঘর উত্তোলনের জন্য টিন, খুঁটি, বাঁশ, কাঠ কিনে বাড়ি পৌঁছলে ভূঞাপুর থানার এএসআই মো. রফিকুল ইসলাম এবং নিকলা গোপাল গ্রামের মৃত নবা শেখের ছেলে মো. হবিবর রহমান হবি, মো. হযরত আলীর ছেলে মো. কবির হোসেন ও মৃত গফুর মন্ডলের ছেলে মো. জহির উদ্দিন বাড়িতে গিয়ে ঘর উত্তোলনে বাধা দেয়।

ওইদিন ঘর উত্তোলন না করে গত ৭ মার্চ স্থানীয় মাতব্বরদের নিয়ে পরামর্শ করে এএসআই মো. রফিকুল ইসলামের মোবাইলে ফোন করে মুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলামের বিরুদ্ধে কোন মামলা বা অভিযোগ আছে কি-না জানতে চান। কিন্তু এএসআই মো. রফিকুল উল্লেখিত ব্যক্তিদের চাহিদা মিটিয়ে ঘর উত্তোলন করতে বলেন। অন্যথায় এলাকায় বসবাস করায় সমস্যা হবে বলে জানান। এমতাবস্থায় তিনি টাঙ্গাইলের ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭ ধারায় মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পুলিশের এএসআই মো. রফিকুল ইসলামের সহযোগিতায়ই উল্লেখিত ব্যক্তিরা মো. জহুরুল ইসলামের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেছে।

লিখিত বক্তব্য পাঠকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. আকবর হোসেন (ফাইটন), বীরমুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলামের স্ত্রী মোছা. রোমেছা খাতুন, ছেলে মো. শহিদুল ইসলাম, ছেলের বউ মোছা. তাছলিমা খাতুন, গ্রামের মাতব্বর মো. মুনুর উদ্দিন, জহু ও বাদশা মিয়া।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ভূঞাপুর থানার এএসআই মো. রফিকুল ইসলাম জানান, মো. কবির হোসেনের অভিযোগের ভিত্তিতে তিনি নিকলা গোপাল গ্রামে গিয়েছিলেন। চাঁদা দাবির বিষয়ে তিনি কিছু জানেন না। তাছাড়া চাঁদা দাবি করার বিষয়ে তিনি থানায় কোন অভিযোগও করেন নি।

আপনার মন্তব্য লিখুন...

ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫ বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি