০২:৪৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বেইলী ব্রিজ ভেঙ্গে ৫ ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সন্তোষ-চারাবাড়ি সড়কে বালুভর্তি ট্রাকের ওজনে বেইলী ব্রিজ ভেঙ্গে জেলার পশ্চিমের ৫টি ইউনিয়নের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে এই ৫টি ইউনিয়নের বাসিন্দাদের বিকল্প সড়ক ব্যবহার করে টাঙ্গাইল সদরে আসতে হচ্ছে।

শনিবার ভোরে সদর উপজেলার চারাবাড়ি সড়কের সন্তোষ বাজারের পশ্চিম পাশে ”লালপুল” নামে খ্যাত বেইলী ব্রিজে বালুভর্তি একটি বড় ট্রাক উঠে গেলে ব্রিজটি হেলে পড়তে থাকে। এ সময় ট্রাকটি দ্রুত উপরে উঠে গেলে সাথে সাথে ব্রিজটি ভেঙ্গে পড়ে যায়।

জানা গেছে, ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। ট্রাকের অতিরিক্ত ওজনের কারনেই ব্রিজটি ভেঙ্গে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী জানায়, বালু ভর্তি একটি হিচার ড্রাম ট্রাক ব্রিজটি পার হচ্ছিল। এ সময় অতিরিক্ত ওজনের কারনে ব্রিজটি কাঁপতে থাকে। এক পর্যায়ে ব্রিজটি হেলে পড়ে। ট্রাকটি ব্রিজের মধ্যে আটকা পড়ে। সে সময় ব্রিজটিতে অন্য কোন যান বাহন না থাকায় কোন প্রান হানির ঘটনা ঘটেনি।

এ প্রসঙ্গে এলজিইডি সদর উপজেলা প্রকৌশলী ফারুক হোসেন বলেন, ব্রিজটি ভেঙ্গে পড়ার খবর পাওয়া মাত্রই উর্দ্ধতন কতৃপক্ষ  অবহিত করা  হয়েছে ও সদরের সাংসদ ছানোয়ার হোসেনের সাথে পরামর্শ করা হয়েছে। ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। যত দ্রুত সম্ভব ব্রিজটি মেরামতের করা হবে। জনদূভোগ কমাতে ছোট্র যানবাহন চলাচলের জন্য অস্থায়ী ভাবে বিকল্প সেতু তৈরী করা হচ্ছে। 

উল্লেখ্য, এই সড়কটি দিয়ে টাঙ্গাইলের পশ্চিম অঞ্চলের পোড়াবাড়ী, দাইন্যা, কাতুলী, হুগড়া ও মাহমুদ নগর ইউনিয়নের প্রায় লক্ষাধিক লোক যাতায়াত করে। ব্রিজটি ভেঙ্গে পড়ায় এই অঞ্চলের লক্ষাধিক অধিবাসী যাতায়াতে চরম ভোগান্তিতে পড়েছে। এ ছাড়া মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়, সরকারী মওলানা মোহাম্মদ আলী কলেজ, জাহ্নবী বিদ্যালয়ে টাঙ্গাইলের পশ্চিম অঞ্চলেল ৫টি ইউনিয়নের ছাত্র-ছাত্রী এই ব্রিজটি ব্যবহার করে তাদের নিজ নিজ বিদ্যালয়ে যাতায়াত করে থাকে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি