১২:২৮ এএম | টাঙ্গাইল, বুধবার, ৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বুয়েট ভিসির মৃত্যুতে মাভাবিপ্রবি ভিসির গভীর শোক

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৫ মে ২০১৬ | | ১৩২
প্রতীকি।
, টাঙ্গাইল :

বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য প্রফেসর খালেদা একরামের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও বাংলাদেশ বিশ^বিদ্যালয় পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় পরিবার ও বিশ^বিদ্যালয় পরিষদের পক্ষ থেকে এক শোক বার্তায় তিনি জানান, প্রফেসর খালেদা একরাম বাংলাদেশ বিশ^বিদ্যালয় পরিষদের ভাইস-চ্যান্সেলরদের স্ট্যান্ডিং কমিটির সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ ৪০ বছর তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ে স্থাপত্য বিভাগে শিক্ষকতা করেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন খ্যাতিমান স্থপতিকে হারাল এবং স্থাপত্য কৌশলে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

সর্বশক্তিমান আল্লাহর দরবারে প্রফেসর খালেদা একরামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তিনি।

উল্লেখ্য, অধ্যাপক খালেদা একরাম ব্যাংককের একটি হাসপাতালে সোমবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি বাংলাদেশ পাবলিক বিশ^বিদ্যালয় সমূহের দ্বিতীয় মহিলা ভাইস-চ্যান্সেলর ও বুয়েটের প্রথম মহিলা ভাইস-চ্যান্সেলর ছিলেন। খালেদা একরামের জন্ম ১৯৫০ সালের ৬ আগষ্ট। ২০১৪ সালের সেপ্টেম্বরে চার বছরের জন্য বুয়েটের প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি।

খালেদা একরামের পৈত্রিক বাড়ী বগুড়ায়। তবে তার জন্ম ঢাকায়। ঢাকাতেই বড় হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একই বিদ্যালয়ে পড়েছেন।

আপনার মন্তব্য লিখুন...

মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি