০৯:১৯ পিএম | টাঙ্গাইল, বুধবার, ৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সবজির বাজারে আগুন!

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২২ অক্টোবর ২০১৭ | | ৩১১
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সবজি ও মশলার বাজারে যেন আগুন ধরেছে। আগাম শাকসবজি বাজারে উঠলেও দাম আকাশছোঁয়া। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১৫০-২০০ টাকা কেজি। বেগুনের দর প্রায় ৮০ টাকা। অন্যান্য শাকসবজিরও দাম বেড়েছে অস্বাভাবিক হারে।

বর্তমানে বাজারে কাঁচা মরিচ ১৫০-২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এক মাস আগেও মরিচের দাম ছিল ৬০-৭০ টাকা কেজি। বেগুন বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজি ধরে। কয়েক দিন আগেও বেগুন ছিল ৪০-৪৫ টাকা কেজি। ফুলকপি ১০০-১২০ টাকা, বাঁধাকপি ৫০-৬০ টাকা কেজি ধরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। লাউ আকার ভেদে ৪০-৮০ টাকা, টমেটো ৮০-১০০ টাকা, শিম প্রতি কেজি ৬০-৮০ টাকা। মূলা ৪০-৫০ টাকা কেজি। চিচিঙ্গা ৬০-৮০ টাকা, পটল ৪৫-৫০ টাকা, করল্লা ৬০-৮০ টাকা, পেঁপে ২০-৩০ টাকা, কচুরমুখী ২০-৩০ টাকা, কচুরলতি ৪০-৫০ টাকা, শসা ৫০-৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আলু ২০-২৫ টাকা, মিষ্টকুমড়া ৬০-৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে। বাজারে বিভিন্ন প্রকার শাক বিক্রি হচ্ছে ১০-৩০ টাকা কেজি করে।

প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি। রসুন দেশী বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি। আদা বর্তমান ১৪০ কেজি দরে বিক্রি হচ্ছে।

এই সময়ে সবজির যে দাম থাকার কথা এর চেয়ে তুলনামূলক বেশি বলে অভিযোগ ক্রেতাদের। বটলতা বাজারে কথা আকুর-টাকুরে বাসিন্দা জোবায়ের হোসেনের সাথে।

তিনি বলেন, বাজারে কথা আর কি বলবো। প্রতিদিনই জিনিস পত্রের দাম বাড়ছে। আমাদের মতো সামান্য আয়ের মানুষদের এখন বাজার করা কঠিন হয়ে পড়ছে। চালসহ প্রায় সকল জিনিসের দাম বেশি।

একই বাজারে কথা হয় সবজি বিক্রেতা হানিফ মিয়ার সাথে।

তিনি বলেন, কয়েকদিন আগেও বাজারে সবজির দাম সস্তা ছিল, এখন দাম অনেক চড়া। বাজারে তেমন সবজি এখন পাওয়া যায় না। শীতের সবজি এখনও বাজারে পুরোপুরি আসেনি। এলে সবজির দাম কমে আসবে।

আপনার মন্তব্য লিখুন...

বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি