১০:১৯ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মির্জাপুরে অবৈধভাবে মাটি কাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৪ ফেব্রুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে ভেকু মেশিন ও খননযন্ত্র দিয়ে নদী ও নদীর তীর কেটে মাটি বিক্রির অভিযোগে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় ২টি ভেকু মেশিন একটি লোভেট ও খননযন্ত্র জব্দ করা হয়। 

শনিবার রাতে উপজেলার ভাদগ্রাম, জামুর্কী, বানাইল ও ফতেপুর ইউনিয়নের একাধিক স্থানে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা বিনতে মতিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান। 

জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকার সরকারি জমি, নদী ও নদীর তীর থেকে রাতের আধারে মাটি ব্যবসায়ীরা নিয়ম নীতি না মেনে ভেকু মেশিন ও খননযন্ত্র দিয়ে মাটি কেটে বিক্রি করে থাকে। এতে এক দিকে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে অপর দিকে নিয়ম নীতি না মেনে এসব স্থান থেকে মাটি কাটায় পরিবেশের ক্ষতি হচ্ছে। 

এসব অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.মাসুদুর রহমান গত রাতে ওইসব এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় বানাইল ইউনিয়নের বরাটি নরদানা এলাকা থেকে ২টি মাহিন্দ্রা গাড়ি আটক করা হয়। পরে গাড়ি মালিক রোহিদপুর গ্রামের সালাউদ্দিন এবং শুভুল্যা গ্রামের বাদশা মিয়াকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ভাদগ্রাম ইউনিয়নের ইচাইল দক্ষিণ পাড়া থেকে একটি ভেকু, জামুর্কী ইউনিয়নের কদিমধল্যা থেকে এক হাজার ফুট পাইপসহ একটি খনন যন্ত্র ও ফতেপুর ইউনিয়নের থলপাড়া এলাকা থেকে আরও একটি ভেকু ও ভেকু বহনকারী লোভেট আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি