০২:২২ এএম | টাঙ্গাইল, রোববার, ৩ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

১৬ ঘণ্টায় ট্রেন-বাস কেড়ে নিল বাবা-ছেলেসহ ৫ জনের প্রাণ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৩ ফেব্রুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঢাকাগামী হানিফ পরিবহন নামে একটি বাসের ধাক্কায় ও মহাসড়কের পাশে রেললাইনে হাঁটাহাঁটি করতে গিয়ে ট্রেনে কাটা পড়ে প্রায় ১৫ ঘণ্টার ব্যবধানে বাবা ও তার শিশু ছেলেসহ ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরও এক নারী গুরুত্বর আহত হয়। 

এরমধ্যে শনিবার (৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা এলাকায় ১৩ নং ব্রিজের কাছে হানিফ পরিবহনের একটি বাসের ধাক্কায় ব্যাটারি চালিত অটোভ্যানের চালকসহ দুইজন নিহত হয়।

তারা হলেন- উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের গোহালিয়াবাড়ী গ্রামের মৃত শুক্কুর আলীর ছেলে আব্দুস ছাত্তার (৩৫) এবং একই ইউনিয়নের কুর্শাবেনু গ্রামের মৃত আব্দুল হকের ছেলে আব্দুল মমিন (৩৬)। এদের মধ্যে আব্দুস ছাত্তার অটোভ্যান চালক ও আব্দুল মমিন অটোভ্যানের যাত্রী ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকাগামী হানিফ পরিবহন নামে একটি বাসকে অজ্ঞানামা একটি গাড়ি চাপ দেয়। এর ফলে নিয়ন্ত্রণ হারিয়ে হানিফ পরিবহনটি সামনে থাকা অটোভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে অটোভ্যান চালক ও তার যাত্রী মারা যায়। এ খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হাসান সত্যতা নিশ্চিত করে জানান- ‘স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে এবং বাসটিকেও জব্দ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহত দুইজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।’

অপরদিকে, শুক্রবার ২ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টার দিকে একই উপজেলার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়েরক আনালিয়াবাড়ী এলাকায় রেললাইনে হাঁটতে গিয়ে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে বাবা ও তার শিশু ছেলেসহ তিনজনের প্রাণহানির ঘটনা ঘটে। 

বাবা-ছেলেসহ নিহতরা হলেন- নাটোর বড়াই গ্রামের আলাউদ্দিনের ছেলে রতন (৩৫) ও তার ছেলে সানি (৬) এবং অপর ব্যক্তির নাম শরীফ (৩৪)। তিনি রাজশাহী বেল পুকুর এলাকার আলম মন্ডলের ছেলে।

স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, ‘রাজশাহীগামী দূরপাল্লার একটি বাস আনালিয়াবাড়ী এলাকায় রাতে হঠাৎ বিকল হয়। পরে বাসটি মেরামত করার সময় কিছু যাত্রী মহাসড়কের পাশে হাঁটাহাঁটি করছিল। এ সময় নীলফামারীর চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস একটি ট্রেনে কাটা পড়ে শিশুসহ তিনজনের মৃত্যু হয়। আহত হন আরও এক নারী। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।’

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের ইনচার্জ রেজাউল করিম জানান, ‘ট্রেনে কাটা পড়ে নিহত তিনজনের পরিচয় পাওয়া গেছে। তাদের মধ্যে দুইজন সম্পর্কে বাবা-ছেলে। এদের মধ্যে বাবার নাম রতন ও ছেলের নাম সানি। তাদের বাড়ি নাটোরের বড়াই গ্রামে এবং অপর এক ব্যক্তির শরীফ। তার বাড়ি রাজশাহীর বেল পুকুর এলাকায়। তারা নীলফামারীর চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে মারা যায়।’

আপনার মন্তব্য লিখুন...

৯০ দশকের পর সিদ্দিক পরিবার ও খান পরিবার এক মঞ্চে  পোস্টমাস্টারের বিরুদ্ধে গ্রাহকের মুনাফার টাকা কম দেয়ার মির্জাপুরে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ৪  টাঙ্গাইলে মাদকের বিরুদ্ধে ম্যারাথন  মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী ধনবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিত মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত ৪ঘন্টা পর ঢাকার স‌ঙ্গে ট্রেন চলাচল স্বাভা‌বিক টাঙ্গাইলে কমিউটার ট্রেন ইঞ্জিন বিকল,উত্তর বঙ্গের সাথে য প্রথমবারের মতো প্রথম গ্রেডে উন্নীত হয়েছেন মাভাবিপ্রবির টাঙ্গাইলে পৌরসভার উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শু মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে চক্ষু শিবির ও সচেতনতামূলক নাগরপুরে গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বসে গরু-ছাগলের হাট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি