০৩:১৮ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে জাতীয় বিজ্ঞান মেলার সমাপনী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা ও ৮ম অলিম্পিয়াডের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক টাঙ্গাইল -৪ ( কালিহাতী ) আসনের সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত বিন সাদেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কবীর প্রমুখ। 

এতে কলেজ পর্যায়ে আলাউদ্দিন সিদ্দিকী মহাবিদ্যালয় প্রথম স্থান, শহীদ শাহেদ হাজারী কলেজ দ্বিতীয়,  বল্লা করোনেশন হাইস্কুল এন্ড কলেজ তৃতীয় স্থান অর্জন করেছে।  মাধ্যমিক পর্যায়ে নূর জাহান খসরু আদর্শ উচ্চ বিদ্যালয় প্রথম, এলেঙ্গা উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও খিলদা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করেছে। 

বিজ্ঞান অলিম্পিয়াড সিনিয়র গ্রুপ কলেজ পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে সরকারি শামসুল হক কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র দেবজিৎ সরকার অর্পন, একই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র স্বর্ণদীপ সরকার দ্বিতীয় ও লায়ন ফেরদৌস আলম ফিরোজ কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী সানজিদা আফরিন।

জুনিয়র গ্রুপ মাধ্যমিক স্কুল পর্যায়ে কালিহাতী সরকারি আর এস  পাইলট উচ্চ বিদ্যালয়ের  দশম শ্রেণির ছাত্রী মারিয়া শেখ সারা প্রথম স্থান, এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আজমী আল আপন দ্বিতীয়, সরকারি আর এস পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রাইসা ইসলাম। 

বিজ্ঞান কুইজ প্রতিযোগীতায় প্রথম হয়েছে এলেঙ্গা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, তৃতীয় হয়েছে করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়। 

অনুষ্ঠানের অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে গত মঙ্গলবার এ মেলার উদ্বোধন করা হয়। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি