০৮:৫৬ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করোনার ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে সবজি বীজ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

প্রাণঘাতি করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে টাঙ্গাইলের ভূঞাপুরে প্রান্তিক ও ক্ষুদ্র ৪’শ কৃষকের মাঝে সবজি চাষিদের বাড়ি বাড়ি গিয়ে সবজি বীজ পৌঁছে দিচ্ছে উপজেলা কৃষি স¤প্রারণ অধিদপ্তর।

রবিবার (১০ মে) দুপুরে ভূঞাপুর পৌর এলাকার ঘাটান্দি গ্রামে সবজি বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা কৃষি অফিসার মো. জিয়াউর রহমান।

এরপর তার নির্দেশনায় উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া পূর্বপাড়া গ্রামের সবজি বীজ বিতরণ করেন, উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারি কর্মকর্তা মো. রাসেল রহমান। এ ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় উপ-সহকারিরা পর্যায়ক্রমে বিতরণ করেন। সবজি বীজের মধ্য রয়েছে-ঢেঁড়শ, লাল শাক, সাদা ডাটা, পুঁইশাক, চিচিংগা, ধন্দুল, মিষ্টি কুমড়া ও শসা ইত্যাদি ধরণের সবজি বীজ।

কয়েড়া গ্রামের মোছা. রোকেয়া বেগম, আছিয়া, সমিরন, জরিনা বেগম, মো. হযরত আলীসহ অনেকেই জানান, করোনায় সবজি বীজ কেনার জন্য আর্থিক সংকটে পড়েছিলাম। এমন দুর্যোগ ও সংকটময় সময়ে ভূঞাপুর কৃষি অফিসের লোক বাড়ি বাড়িতে এসে বিভিন্ন ধরণের সবজি বীজ দিয়ে সহযোগিতা করেছেন। এতে করে অনেক উপকার হয়েছে।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার মো. জিয়াউর রহমান বলেন- উপজেলা পরিষদ ও উপজেলা কৃষি স¤প্রারণ অধিদপ্তর বিভাগের নিজস্ব অর্থায়নে এ উপজেলার বিভিন্ন এলাকাগুলোর প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। 

তিনি আরও জানান, করোনায় অনেক চাষিরা আর্থিক সংকটে পড়েছেন। তাদের ক্ষতি পুসিয়ে দিতে ও করোনা পরবর্তীতে সবজির ঘাটতি পূরণে পরিত্যক্ত বাড়ির আঙিনায় সবজি চাষের জন্য এই সহযোগিতা প্রদান করা হচ্ছে। যা চলমান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি