০২:৪৫ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতুতে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ ডিসেম্বর ২০২৩ | |
ফাইল ফটো।
, টাঙ্গাইল :

টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুতে সম্প্রতি আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। অতিরিক্ত ঘনকুয়াশা আর দূর্ঘটনারোধে এ পদক্ষেপ নেয়া হয়েছে। অন্যদিকে দূর্ঘটনারোধে টোল বুথ থেকে সর্তকীকরণ গণ-বিজ্ঞপ্তির লিফলেট বিতরণ করাসহ মাইকিং করছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ। 

গণ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সকল যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘনকুয়াশায় সেতু এলাকায় যে কোন দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টিসীমার ৪০ মিটার কম প্রদর্শন করার সাথে সাথে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সাথে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ওভারটেক করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। এ ব্যাপারে সকল সকল যানবাহনের মালিক-চালক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ। 

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতু ওপর যাতে কোনো ধরণের দূর্ঘটনা না ঘটে সে লক্ষ্যে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। এছাড়া চালকদের মাঝে টোল বুথ থেকে সর্তকীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। এতে দুর্ঘটনা হ্রাস পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি