০৩:০৪ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করটিয়ায় দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ নভেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল সদর উপজেলার বানিজ্যিক এলাকা করটিয়া ইউনিয়নের খুদিরামপুর গ্রামে ব্যক্তি উদ্যোগে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন আধুনিক মিনহাজ উদ্দিন খান জামে মসজিদ ও হাফেজিয়া মাদ্রাসা কমপ্লেক্স। 

১০ নভেম্বর শুক্রবার দুপুরে মুসল্লিদের নিয়ে জুম্মা নামাজ আদায়ের মধ্য দিয়ে এই মসজিদ কমপ্লেক্স'র শুভ উদ্বোধন করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল -৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেন। পরে তিনি আনুষ্ঠানিকভাবে নাম ফলক উন্মোচন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স'র প্রতিষ্ঠাতা হাজী মো. ফরিদ খান। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, করটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান চৌধুরী মজনু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মাজেদুল আলম নাঈম,মুফতি আবু বকর,এসএম জাহাঙ্গীর আলমসহ বিশিষ্ট আলেমগণ।

উল্লেখ্য, ৬০ শতাংশ জমির উপর নির্মিত মিনহাজ উদ্দিন খান জামে মসজিদে এক হাজার ১'শ জন পুরুষ একসাথে জামাতে সালাত আদায় করতে পারবেন। মসজিদের বাইরে আরও অন্তত ২০০ জনের সালাত আদায়ের ব্যবস্থা রয়েছে। 

মসজিদ কমপ্লেক্সে রয়েছে বিশাল মাদ্রাসা। যেখানে প্রায় ৫'শর অধিক  ছাত্রের আবাসনের ব্যবস্থা করা হবে। যার কাজ নির্মাণাধীন। আগামী ১ ডিসেম্বর এই মাদ্রাসা চালু হবে বলে জানিয়েছেন মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স নির্মাণের উদ্যোক্তা হাজী মো. ফরিদ খান।

তিনি বলেন, গত বছর মিনহাজ উদ্দিন মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। স্থানীয় মুসল্লিদের সহযোগিতায় এই মসজিদ কমপ্লেক্সটি নির্মাণ করা হয়েছে। 

তিনি আরও বলেন, করটিয়ার মধ্যে এটি একটি দৃষ্টিনন্দন মসজিদ । আশা করি এখান থেকে ইসলামের চেতনায় সমাজ উদ্বুদ্ধ হবে। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি