১১:০৮ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কারা ফটক থেকে আবার গ্রেফতার বিএনপি’র তিন নেতা 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৯ নভেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

জামিনে মুক্তি পেয়েও বিশেষ ক্ষমতা আইনের মামলায় টাঙ্গাইল কারা ফটক থেকে আবার গ্রেফতার হলেন টাঙ্গাইল বিএনপির তিন নেতা। গ্রেফতারকৃতরা হলেন টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, সহ-সভাপতি রকিবুল ইসলাম ওরফে ছুনু ও শৈকত নামের আরও এক নেতা। 

এর আগে ২৯ অক্টোবর পৌর শহরের কাগমারা এলাকা থেকে নাশকতা ও বিষ্ফোরক মামলায় গ্রেফতার হয়ে তারা কারাগারে ছিলেন। মঙ্গলবার টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন পান তাঁরা। গতকাল বুধবার (৮ নভেম্বর) সকালে কারামুক্ত হয়েই দ্বিতীয়বারের মত তাদের গ্রেফতার করে পুলিশ।

রাতে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, সরকার পতনের ১দফার চলমান আন্দোলনকে ব্যাহত ও নেতৃত্ব শূন্য করতেই পুলিশ দিয়ে সরকার নেতাকর্মীদের ঢালাও ভাবে গ্রেফতার করছে। যার প্রতিফলন জামিনে মুক্ত হওয়ার পরও জেল গেট থেকেই আবার সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলীকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, গত ২৯ অক্টোবর পৌর শহরের কাগমারা এলাকা থেকে নাশকতা ও বিষ্ফোরক মামলায় তাকে গ্রেফতার করা হয়। ঔদিন বিকেলে টাঙ্গাইল জজ আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় । সেই মামলায় ৭ নভেম্বর আদালত তার জামিন মঞ্জুর করেন। ৮ নভেম্বর বুধবার সকালে জেল থেকে বের হওয়ার পরপরই ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে তাকে আবার গ্রেফতার করা হলো। 

তিনি আরও বলেন, এ সরকার পুলিশের উপর ভর করে টিকে আছে, তবে এ আশা আর পুরণ হবে না। গ্রেফতার করতে করতে একজন নেতাকর্মীও যদি অবশিষ্ট থাকে এই জালিম সরকারের পতন নিশ্চিত হবে। পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আমি জেলা বিএনপির পক্ষ থেকে এর আগে টাঙ্গাইলের যত নেতাকর্মী গ্রেফতার হয়েছে তাদের নিঃশর্ত মুক্তিসহ সদর উপজেলা বিএনপির সংগ্রামী সভাপতি আজগর আলীর নিঃশর্ত মুক্তি এবং এই গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। 

এ বিষয়ে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া পি.পি এম জানান, সকালে কারা ফটক থেকে সদর উপজেলা বিএনপি সভাপতি আজগরসহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতে পাঠানো হয়। আদালত পূনরায় তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি