০৩:২২ এএম | টাঙ্গাইল, বুধবার, ১৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মির্জাপুরে পিটিসির প্রশিক্ষণার্থী কনস্টেবলদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

রাহিদ রানা | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৯ অক্টোবর ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের (পিটিসি) প্রশিক্ষণার্থী পুলিশ কনস্টেবলদের (টিআরসি) সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) সকাল ৮:৩০ ঘটিকার সময় পিটিসির একাডেমিক ভবনের মাঠে অনুষ্ঠিত এ কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (গ্রেড-১), (অ্যাডমিনিস্ট্রেশন) জনাব মোঃ কামরুল আহসান বিপিএম (বার)। তিনি কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

পিটিসিতে ৫৩ তম ডিসেম্বর- ২০২২ ব্যাচের ৮৮০ জন টিআরসি মৌলিক প্রশিক্ষণ শেষ করে এদিন কুচকাওয়াজে অংশ নেন। প্রধান অতিথি কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে তাঁদের শপথবাক্য পাঠ করানো হয়।

প্রধান অতিথির বক্তৃতায় মো: কামরুল আহসান বলেন, ‘বাংলাদেশের পুলিশবাহিনী খুবই সুশৃঙ্খল। দুষ্টের দমন ও শিষ্টের পালনে বলীয়ান হয়ে আপনারা কাজ করেন। অপরাধ নিয়ন্ত্রণসহ মাদক ও সন্ত্রাস নির্মূলে অগ্রগামী থেকে মানবিক পুলিশ হয়ে আপনাদের কাজ করে যেতে হবে।’

এসময় পিটিসি টাঙ্গাইলের কমান্ড্যান্ট জনাব মোঃ নজরুল ইসলাম, এনডিসি উপস্থিত ছিলেন। এসময় পুলিশ নারী কল্যাণ (পুনাক) এর সহ-সভানেত্রী জনাব মুনমুন আহসান এবং সমাজকল্যাণ সম্পাদিকা জনাব তৌহিদা রোখসানা নুপুর, পিটিসি টাঙ্গাইলের ডেপুটি কমান্ড্যান্ট জনাব মোহাম্মদ আশফাকুল আলম, পুলিশ ট্রেনিং সেন্টার, টাঙ্গাইলের পুলিশ সুপার (প্রশাসন) জনাব আবু নাছের মোহাম্মদ খালেদ, পুলিশ সুপার (ট্রেনিং) জনাব আব্দুর রহিম শাহ চৌধুরী, পুলিশ সুপার টাঙ্গাইল জনাব সরকার মোহাম্মদ কায়সার বিভিন্ন সামরিক, বেসামরিক কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি নবীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ, ৩০ লক্ষ শহীদ এবং রাজারবাগ পুলিশ লাইন্সে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ সময় প্রধান অতিথি নবীন পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা ও একাগ্রতার সহিত অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়া ও মাননীয় প্রধানমন্ত্রীর "স্মার্ট বাংলাদেশ" বিনির্মানে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান এবং নবীন সদস্যদের মঙ্গল কামনা করে তার বক্তব্য শেষ করেন।

কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি