০৪:৩৪ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ড. ইকবাল মাহমুদ আইইবি টাঙ্গাইল উপকেন্দ্রের সাধারণ সম্পাদক নির্বাচিত

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২১ মার্চ ২০১৭ | | ১৫৪৮
, টাঙ্গাইল :

দি ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর টাঙ্গাইল উপকেন্দ্রের নির্বাচনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ ইকবাল মাহমুদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ সময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও পরিবহন পরিচালক মোঃ আজিজুল হক, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার ড. মোহাঃ তৌহিদুল ইসলাম, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান, প্রকৌশলী মোঃ আবু তালেব, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুল কুদ্দুস, নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ফারুক হোসাইন, সহকারী প্রকৌশলী (পুর) মোঃ হাবিবুর রহমান, পিডিবি এর নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আনোয়ারুল ইসলাম, এলজিইড এর নির্বাহী প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল হাকীম,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহজাহান সিরাজ, টাঙ্গাইল গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ.এইচ.এম. শফিউল আজম ও মোঃ কায়সার কবির, টাঙ্গাইল পলিটেকনিক ইন্সটিটিউট এর কনস্ট্রাকশন টেকনোলজি বিভাগের ইন্সট্রাক্টর মোঃ মাহফুজ হোসেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। শেষে সদ্য নির্বাচিত সাধারন সম্পাদককে উপস্থিত সকলে অভিনন্দন জানান।
জানা যায়, মোঃ ইকবাল মাহমুদ ২০০২ সালে ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। পরে দক্ষিণ কোরিয়ার কুঞ্জু ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ করেছেন।

মোঃ ইকবাল মাহমুদ ২০০৬ সালে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি একই বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। ২০০৭-২০০৮ সালে মোঃ ইকবাল মাহমুদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিসের নির্বাহী প্রকৌশলী ও অফিস প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১১-১২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট এর দায়িত্বও পালন করেছেন।
ড. মোঃ ইকবাল মাহমুদ বলেন, দেশের উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে প্রকৌশলীদের অবদান ব্যাপক। দেশকে উন্নত ও সুন্দর করে গড়ে তুলতে হলে প্রকৌশলীদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগাতে হবে। সকল প্রকৌশলীদের নিয়ে একত্রে দেশের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি