১২:৪২ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বেইলি ব্রীজ ভেঙে ট্রাক পানিতে, যোগাযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৯ সেপ্টেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের দেলদুয়ারে বেইলি ব্রীজ ভেঙে বালুবাহী ট্রাক ডোবার পানিতে পড়ে গেছে। গতকাল শুক্রবার দিবাগত মধ্যরাতের দিকে উপজেলার দুল্লা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীরা জানান, বেইলি ব্রীজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ ছিলো। শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে দেলদুয়ারের দিকে একটি বালুবাহী ট্রাক যাচ্ছিল। দক্ষিণপ্রান্তে পৌঁছালে ব্রিজটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে। এতে ব্রিজের দক্ষিণ অংশের রেলিং ভেঙে যায়। এসময় বিকট শব্দে ট্রাকটি পানিতে পড়ে যায়। এতে টাঙ্গাইলের সাথে সরাসরি সড়ক পথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এক থেকে পাঁচ কিলোমিটার ঘুরে টাঙ্গাইল-নাগরপুর সড়কের এলাসিন দিয়ে টাঙ্গাইল শহরের সাথে যোগাযোগ করা যাচ্ছে।

মামুন, সোহেলসহ কয়েকজন ভুক্তভোগী বলেন, এই নিয়ে ব্রিজটি চারবার ভেঙ্গে পরলো। এর আগে কাঠের সেতু থাকা অবস্থায় আরো দুইবার ভে‌ঙে প‌ড়ে‌ছিল। বেইলি ব্রিজ হওয়ার পর দুই বার ভাঙলো। এর আগে ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙ্গে পড়েছিল। ব্রিজটি সাময়িক মেরামতের পাশাপাশি নতুন করে ব্রিজ নির্মানের দাবী জানান এলাকাবাসী। সড়কটি অত্যন্ত গুরত্বপূর্ণ। ব্রীজ ভেঙে মানুষদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। নৌকায় চলাচল করতে হচ্ছে তাদের। ব্রীজটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা দাবি জানিয়েছেন তারা।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মৃধা বলেনন, রাতে ট্রাক ভেঙে নদীতে পরার ঘটনায় ট্রাকের ভিতর থেকে চারজন উদ্ধার হয়েছে। এর মধ্যে একজন আহত হয়েছে।

দেলদুয়ার উপজেলার নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী বলেন, রাতে ভেঙে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের দুই পাশে লাল পতাকা টাঙানো হয়েছে। এছাড়াও দুর্ঘটনারোধে রাত থেকে গ্রাম পুলিশকে ডিউটিতে রাখা হয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়াও সড়ক বিভাগকে অবগত করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ব্রীজটি মেরামত করা হবে।

এ বিষয়ে টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, আজকেই ব্রিজটি খুলে আগামী ৭২ ঘন্টার মধ্যে পুনরায় পুনঃস্থাপনের মাধ্যমে সরাসরি যোগাযোগের ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি