০৭:১২ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাকার অভাবে থেমে গেছে মসজিদ নির্মাণের কাজ, সহায়তা কামনা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৩০ জুলাই ২০২৩ | |
, টাঙ্গাইল :

অর্থাভাবে থেমে গেছে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মামুদনগর ইউনিয়নের শুনসী পশ্চিমপাড়া আল মদিনা জামে মসজিদের নির্মাণ কাজ। ওই গ্রামের প্রবাসী মো. ইসমাইল হোসেন ও মো. শুকুর আলী মিয়া দীর্ঘদিন ধরে সৌদি আরবে থাকেন। তারা দুইজন সৌদির সৌন্দর্য্যমন্ডিত মসজিদ দেখে মুগ্ধ হয়ে নিজ এলাকায় সৌদি মডেলে দৃষ্টিনন্দন একটি মসজিদ স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন। এগারো শতাংশ ভূমিতে ১৬টি পিলারের উপর ১ম ও ২য় তলার ছাদসহ একটি বড় গম্বুজের কাজ চলমান রয়েছে। তবে মসজিদের ২য় তলার কাজ সম্পন্ন হওয়ার আগেই অর্থাভাবে আটকে গেছে মসজিদটির কাজ। শুধু মসজিদ ভবনই নয়, বাকী রয়েছে ৭০ ফুট উচ্চ একটি মিনার, অযুখানা ও স্যানিটেশন ব্যবস্থা। এমন পরিস্থিতিতে প্রবাসী ও বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন মসজিদ কমিটির সভাপতি মো. ইসমাইল হোসেনসহ দ্বায়িত্বশীলরা।

বর্তমানে মসজিদটিতে স্থানীয় বাসিন্দা ও পথচারীসহ সহস্রাধিক মুসুল্লি নামাজ আদায় করেন। 

নির্মাণ কাজের সাথে জড়িত সংশ্লিষ্টরা জানান, ৭০ ফিট উচ্চু একটি মিনার, অযুখানা ও স্যানিটেশনসহ মসজিদের মূল ভবনের সম্পূর্ণ নির্মান কাজ শেষ করতে প্রয়োজন মোটা অংকের আর্থিক সহায়তা। মুসুল্লিদের প্রত্যাশা-আর্থিক সহায়তার হাত আরও প্রসারিত করবেন এলাকাবাসিসহ আশপাশ অঞ্চলের বিত্তবান ও প্রবাসীরা।

মসজিদ কমিটির সহ-সভাপতি সৌদি প্রবাসী মো. শুকুর আলী মিয়া বলেন, সৌদি আরবের একটি মসজিদের আদলে এই মসজিদটি নির্মাণ করা হচ্ছে। মসজিদটির কাজ সম্পূর্ণ হলে উপজেলার মধ্যে দেখার মত একটি মসজিদ হবে এটি। নির্মাণ কাজে এ পর্যন্ত প্রায় ৬০ লাখ টাকা ব্যয় হয়েছে। 

মসজিদটি সম্পূর্ণ করতে আরও ১ কোটি টাকার প্রয়োজন। যা আমাদের পক্ষে কোন ভাবেই সম্ভব না । 

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি সৌদি প্রবাসী মো. ইসমাইল হোসেন জানান, আমাদের ধারনা ছিল ৭০ থেকে ৮০ লাখ টাকায় মসজিদের কাজ শেষ করতে পারবো। কিন্তু বর্তমানে রডসহ সকল জিনিস পত্রের দাম বেড়ে যাওয়ায় প্রায় দিগুন খরচ হচ্ছে। তাই আমিসহ এলাকবাসী সকল বিত্তবান ও প্রবাসী ভাইদের সহযোগিতা চাচ্ছি। 

আপনাদের বিকাশ বা নগদ থেকে যে যতটুকু পারেন মসজিদ কমিটির এই নম্বরে ০১৭৪৬৪৬০৬৩২ সহযোগিতা করার অনুরোধ করছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি