১১:২৯ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতি আমিরুল ও মহা-সচিব মোর্শেদ 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৫ এপ্রিল ২০২১ | |
, টাঙ্গাইল :

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতি পদে মোঃ আমিরুল ইসলাম ও মহা-সচিব পদে মীর মোঃ মোর্শেদুর রহমান নির্বাচিত হয়েছেন। শনিবার বেলা ১১ টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে বাংলাদেশ আন্তঃ বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নব-গঠিত কমিটি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি মোঃ মাসুদুর রহমান।

কমিটিতে- সিনিয়র সহ-সভাপতি পদে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু, সহ-সভাপতি পদে প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম, প্রকৌশলী হুসাইন মুহাম্মদ এরশাদ, মোহাম্মদ হামিদ হাসান নোমানী, মোঃ আবু হাসান, মোঃ খাইরুল আলম (নান্নু), এম তাজিম উদ্দিন ও তারেক মো: রাশেদ উদ্দিন, যুগ্ম-মহাসচিব পদে মোঃ নজরুল ইসলাম হিরা, মোঃ রফিকুল ইসলাম, ডাঃ আইরিন সুলতান ও মোঃ আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে সাখাওয়াত হোসেন, ডা. ফখর উদ্দিন, এ এম শাহাদাত হোছাইন জুয়েল, মোহাম্মদ সাজ্জাদ হোসেন মোল্লা, বাহাউদ্দিন গোলাপ, মোঃ আসাদুজ্জামান আসাদ ও মোঃ মোর্শেদ উল আলম রনি, কোষাধ্যক্ষ পদে মোঃ কামাল হোসেন সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মোঃ শামীম হোসেন খান, দপ্তর সম্পাদক পদে মোঃ জসিম উদ্দিন বাদল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে আবদুল্লাহ আল মামুন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে আবু মোহাম্মদ আরিফ, আইন সম্পাদক পদে মো. সিরাজুল ইসলাম উজ্জল এবং মহিলা বিষয়ক সম্পাদক পদে জিনাত আমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দিলীপ কুমার ঘোষ নির্বাচিত হয়েছেন।

কমিটি প্রকাশের পর শনিবার বেলা ১২ টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের পক্ষ থেকে আট দফা দাবী পেশ করা হয়।

দাবিসমূহ হচ্ছে : ১. কর্মকর্তাদের প্রারম্ভিক বেতন স্কেল পুননির্ধারণ (শাখা কর্মকর্তা/সমমান ২৩০০০/-, সহকারী রেজিস্ট্রার/চীফ টেকনিক্যাল অফিসার/সমমান ৩৫,৫০০/- নির্বাহী প্রকৌশলী/সমমান ৪৩০০০/-, উপ-রেজিস্ট্রার/সমমান ৫০০০০/-, অতিরিক্ত রেজিস্ট্রার/সমমান ৫৬৫০০/- এবং রেজিস্ট্রার/সমমান ৬৬০০০/-); ২. দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের জন্য অভিন্ন নীতিমালা প্রণয়ন করা; ৩. সকল দপ্তর প্রধানসহ নন-টিচিং পদে কর্মকর্তাদের নিয়োগ বাধ্যতাম‚লক করা; ৪. শিক্ষকদের ন্যায় কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সসীমা ৬৫ বৎসরে উন্নীতকরণ; ৫. সকল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট সভায় অংশগ্রহণ নিশ্চিতকরণ এবং সংবিধিবদ্ধ কমিটি সিন্ডিকেট, সিনেট ও রিজেন্ড বোর্ডে কর্মকর্তা প্রতিনিধি নিশ্চিতকরণ; ৬. সহজ শর্তে ও দ্রুততম সময়ের মধ্যে ৪% সরল সুদে কর্পোরেট ঋণ প্রদান; ৭. কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ বাধ্যতাম‚লককরণ এবং নিয়মিত বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও বিশ্ববিদ্যালয়গুলোর কর্মকর্তাদের উচ্চশিক্ষার জন্য অভিন্ন নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন এবং ৮. কর্মকর্তাদের অতীত চাকরিকালের অভিজ্ঞতা গণনা সুষমকরণ ও বাস্তবায়ন।

এরপর বিকাল ৪ টায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নব-গঠিত কমিটির পক্ষ ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় বাংলাদেশের প্রায় ৩১টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি