০৪:৪৩ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রবাসী একমাত্র ছেলেকে ফিরে পেতে মায়ের করুণ আকুতি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২২ অক্টোবর ২০২৩ | |
, টাঙ্গাইল :

সৌদী আরব প্রবাসী একমাত্র ছেলেকে ফিরে পেতে সকলের কাছে আকুতি নিয়ে মোছা. টিয়া বেগম নামে এক মা আকুতি জানিয়েছেন। রোববার(২২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ আকুতি জানান। তিনি জেলার কালিহাতী উপজেলা সদরের ঘুনিসালেংকা গ্রামের জুলহাস উদ্দিনের স্ত্রী। 

সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে লিখিত বক্তব্যে মোছা. টিয়া বেগম জানান, তার একমাত্র ছেলে রাশেদ সৌদীআরবের রাজধানী রিয়াদের আল মাজাল আল আরাবি গ্রুপে ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত চাকুরি করেছে। পরে করোনার কারণে কোম্পানীর কার্যক্রম বন্ধ হয়ে গেলে তার ছেলে বেকার হয়ে পড়েন। এ সময় তাদের প্রতিবেশি মো. কবির হোসেনের ছেলে সৌদী প্রবাসী মো. সজিব মিয়া(৩০) তার ছেলের সঙ্গে দেখা করে ভালো বেতনে চাকুরির কথা বলে ওই দেশের মালকুয়া নামক স্থানে নিয়ে যায়।

রাশেদকে মালকুয়াতে রেখে তার পাসপোর্ট নবায়ন ও আকামাসহ নানা কাগজপত্র তৈরির জন্য আড়াই লাখ টাকা সজিব দাবি করে। পরে ওইসব কাগজপত্রের জন্য তিনি চলতি বছরের ২৯ আগস্ট প্রবাসী সজিবের বাবা প্রতিবেশি মো. কবির হোসেনের কাছে আড়াই লাখ টাকা দেন। 

সংবাদ সম্মেলনে করুণ আকুতি নিয়ে মোছা. টিয়া বেগম জানান, ওই টাকা প্রবাসী মো. সজিব মিয়া পাওয়ার পর থেকে তিনি ছেলে রাশেদের সঙ্গে যোগাযোগ করতে পারেন না। হঠাৎ একদিন রাশেদ ইন্টারনেটের মাধ্যমে ফোন করে তাকে জানায়, সজিব কাগজপত্র ঠিক করার জন্য তার পাসপোর্ট সহ আনুষাঙ্গিক কাগজপত্র নিয়ে লাপাত্তা হয়েছে- তাকে খুঁজে পাচ্ছেন না। সজিবের লোকজন তাকে একটি কক্ষে আটকে রেখেছে- এরপরই সংযোগটি বিচ্ছিন্ন হয়ে যায়। সম্প্রতি মো. সজিব মিয়া দেশে এলে তিনি আত্মীয়-স্বজনদের নিয়ে রাশেদের কথা জানতে চাইলে সজিব নানা তালবাহানা করতে থাকে। এমতাবস্থায় দীর্ঘদিনেও ছেলে রাশেদের কোন সংবাদ না পেয়ে তিনি মনে করেন তার দেওয়া উল্লেখিত আড়াই লাখ টাকা আত্মসাত করতে সজিব তার লোকজন দিয়ে রাশেদকে হত্যার পর লাশ গুম করে ফেলেছে। 

এ বিষয়ে তিনি টাঙ্গাইল জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের মাধ্যমে সৌদীস্থ বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে একমাত্র ছেলের কোন সন্ধান পাননি। পরে প্রতিকার পেতে গত ৪ অক্টোবর টাঙ্গাইলের আদালতে মামলা(সিআর-৭৭৮/২০২৩ইং) দায়ের করেন। মামলা দায়ের করায় প্রতিবেশি মো. কবির হোসেন তাকে নানাভাবে হত্যার হুমকি দেওয়ায় তিনি আদালতে ফৌজদারী কার্যবিধির ১০৭ ধারায় অপর একটি মামলা দায়ের করেছেন। 

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে মোছা. টিয়া বেগম ছেলে রাশেদের কথা বলতে গিয়ে অপকৃতিস্থ হয়ে পড়লে তার আইনজীবী মির্জা আনোয়ার মার্জন মিলু অসমাপ্ত লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি