০৮:২৫ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঘাটাইলে ১ মাসে একই দোকানে ২ বার চুরি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইলে কোনভাবেই ঠেকানো যাচ্ছে না বাসাবাড়ি আর ব্যবসা প্রতিষ্ঠানে চুরি। একের পর এক লাগাতার চুরির ঘটনা ঘটেই চলছে।

পৌরসভার উত্তরপাড়া এলাকার (বকুল তলা মোড়) মেসার্স রাদ ট্রেডার্সে গতমাসের ৮ তারিখে চুরির ঘটনা ঘটে, ঠিক ওই দোকানটিতে গত রাতে আবারও চুরির ঘটনা ঘটেছে। এতেকরে আতঙ্কিত হয়ে পরেছেন পৌরসভার ব্যবসায়ীরা।

জানা যায়, ঘাটাইল উত্তরপাড়া এলাকার বাসিন্দা আমিনুল ইসলাম। তিনি তার বাড়ীর পাশে মেসার্স রাদ ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন। গত ফেব্রুয়ারি মাসের ৮ তারিখ রাতে তার দোকানে চুরির ঘটনা ঘটে। চোরের দল দোকানের শাটারের তালা ভেঙ্গে প্রায় দেড় লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই গতকাল বুধবার (১০ মার্চ) রাতে আবারও চোরের দল দোকানের টিনের চালা কেটে ঢুকে নগদ সাড়ে তিন লাখ টাকা এবং প্রায় দুই লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ যেন চোরদের অভয়ারণ্য।

মেসার্স রাদ ট্রেডার্সের স্বত্বাধিকারী আমিনুল ইসলাম জানান, একমাসের মধ্যে আমার দোকানে পরপর দুইবার চুরির ঘটনায় প্রায় সাড়ে সাত লাখ টাকার সমপরিমাণের ক্ষয়ক্ষতি হয়েছে। প্রথমবার ফেব্রুয়ারির ৮ তারিখে চুরির ঘটনায় আমার দেড় লাখ টাকার মালামাল নিয়ে যায় চোরের দল। একমাস পর আবারও আমার দোকানে টিনের চালা কেটে চুরির ঘটনা ঘটলো। এবার আমার প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতেকরে আমি নিঃস্ব হয়ে পরেছি। আমি আমার ব্যবসা ও পরিবার সদস্যদের নিয়ে কিংকর্তব্যবিমূঢ় এবং নিজে আতঙ্কিত হয়ে পরেছি।

আমিনুল ইসলাম আরও জানান, ফেব্রুয়ারির ৮ তারিখে চুরির ঘটনার পরদিন আমি ঘাটাইল থানায় অজ্ঞাত আসামী উল্লেখ করে মামলা (মামলা নং- ০৪, ০৯/০২/২০২১) দায়ের করি। সেই মামলার কোন অগ্রগতি, চুরির ঘটনার রহস্য উন্মোচন এবং খোয়া যাওয়া মালামাল উদ্ধার সম্পর্কে আমার কাছে কোনপ্রকার তথ্য নাই। এখন গতকালের চুরির ঘটনা নিয়ে আবারও মামলা দায়ের করবো।

স্থানীয় ইমরুল হাসান বাবু জানান, আমাদের এলাকায় চুরির ঘটনা সম্প্রতি বেড়েছে। প্রায়শই ব্যবসা প্রতিষ্ঠানে ও বাসাবাড়ীতে চুরির ঘটনা ঘটছে। সেদিন কলেজ মোড়ে এক মার্কেটের তিনটি দোকানে চুরি হয়েছে। এছাড়া টিলা বাজার এলাকায় একটি ওষুধের দোকানে চুরি হয়েছে। খরাবর এলাকার জনৈক রায়হানের বাসা থেকে দামি দুইটি মোবাইল চুরি করে নিয়ে গেছে। এতে করে আমরা আতঙ্কিত হয়ে পরেছি। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবী জানান।

ঘাটাইল ব্যবসায়ী সমিতির নব নির্বাচিত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম এ বিষয়ে বলেন, আমরা চুরির এই ঘটনা সম্পর্কে অবগত। সমিতির দায়িত্ব গ্রহণ এখনও না করলেও আমি ঘাটাইল থানার অফিসার ইনচার্জের সাথে কথা বলেছি। তাদেরকে চুরির ঘটনার রহস্য উন্মোচন ও চোরদের আটক করতে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি। এছাড়া সমিতির পক্ষ থেকে ওই এলাকার রাতের পাহারার ব্যবস্থা আরও শক্তিশালী করতে ব্যবস্থা নিচ্ছি বলে তিনি জানান।

ঘাটাইল থানার তদন্তকারী কর্মকর্তা ছাইফুল ইসলাম জানান, আমরা আজকে উক্ত দোকানে চুরির ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এর আগের চুরির ঘটনায় ভুক্তভোগী মামলা দায়ের করেছেন। আমরা অতি শীঘ্রই এই দোকানে চুরির ঘটনার রহস্য উন্মোচন এবং জড়িতদের গ্রেফতারে সক্ষম হব বলে আশা প্রকাশ করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি