০৭:১৫ এএম | টাঙ্গাইল, বুধবার, ৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৮ দফা দাবিতে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ | |
, টাঙ্গাইল :

৮ দফা দাবিতে টাঙ্গাইলে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি জহির উদ্দিন হাওলাদার। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহাসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেন। সংগঠনের জেলা শাখার সভাপতি শফিউল আজমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী বেলাল, অর্থ সম্পাদক খোরশেদ কবির মাসুদ, আন্তর্জাতিক সম্পাদক নেকবর হোসেন, সহঃ শিক্ষা ও গবেষণা সম্পাদক আব্দুস সালাম, দেলোয়ার হোসেন, আব্দুস সালাম, মোহাম্মদ আলী, শামিম রেজা প্রমুখ।

তাদের ৮ দফা দাবিগুলো হলো, মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রারাসার প্রশাসনিক পদে শিক্ষক নিয়োগে ২০১৮ সালে জারিকৃত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন পূর্বক ২০১০ সালের পরিপত্র মোতাবেক প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও  অভিজ্ঞতা পূর্নবহাল কওে প্রশাসনিক পদ সবার জন্য উন্মুক্ত করতে হবে; পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মূল বেতনের শতকরা হিসাবে বাড়ি ভাড়া প্রদান করতে হবে, অনুপাত প্রথা ও জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত করে সকল প্রভাষককে পর্যায়ক্রমে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতির সুযোগ দিতে হবে, নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদেরকে মাদ্রাসাসহ স্কুল ও কলেজের সমপদে বদলির সুযোগ দিতে হবে, মাদ্রাসার জনবল কাঠামো ও  এমপিও নীতিমালা-২০১৮ তে প্রভাষক (গণিত) পদ অন্তর্ভূক্ত, এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদেরকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো উপবৃত্তি প্রদান এবং গ্রন্থাগার  ও সহকারী গ্রন্থাগারিক পদে জেনারেল ধারায় শিক্ষতদের নিয়োগের সুযোগ দিতে হবে। 

সম্মেলনে শফিউল আজমকে সভাপতি ও কামাল হোসেনকে সাধারণ সম্পাদক  করে ৩৫ সদস্য বিশিষ্ট্য টাঙ্গাইল জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়। 

আপনার মন্তব্য লিখুন...

বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ 

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি