০২:৩৫ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

২৭২ কোটি ব্যয়ে হবে টাঙ্গাইলের ১০ পৌরসভার উন্নয়ন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ ফেব্রুয়ারী ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার রাস্তা, সেতু, কালভার্ট, ড্রেন ইত্যাদি অবকাঠামো নির্মাণ করা হবে। এতে পৌরসভাগুলোর যাতায়াত ব্যবস্থার উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

‘টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার অবকাঠামো উন্নয়ন’ নামের প্রকল্পটিতে সরকার ব্যয় করবে ২৭২ কোটি ৩৪ লাখ টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের ডিসেম্বর মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদন হতে যাচ্ছে।

দশটি পৌরসভা হলো- টাঙ্গাইলের ধনবাড়ী, মধুপুর, ঘাটাইল, গোপালপুর, ভুঞাপুর, কালিহাতি, এলেঙ্গা, বাসাইল, সখিপুর ও মির্জাপুর।

জানা গেছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও টাঙ্গাইলের সংশ্লিষ্ট ১০টি পৌরসভা।

প্রকল্পের উদ্দেশ্য হলো নগর সড়ক, সেতু/কালভার্ট নির্মাণ ও সম্প্রসারণের মাধ্যমে যাতায়াত ব্যবস্থার উন্নয়ন করা এবং বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থার সংস্কার ও সম্প্রসারণের মাধ্যমে জলাবদ্ধতা নিরসন ও পরিবেশের উন্নয়ন করা। এই উদ্দেশ্য বাস্তবায়নে পৌরসভাগুলোয় ১৬০ দশমিক ৬৩ কিলোমিটার রাস্তা, ১৭ দশমিক ৫৪ কিলোমিটার পানি নিষ্কাশন অবকাঠামো (ড্রেন), ১০১ মিটার সেতু, ২৭ মিটার কালভার্ট এবং বাসাইল ও এলেঙ্গা পৌরসভায় মাস্টার প্ল্যান প্রণয়ন করা হবে।

একনেককে প্রকল্পটি অনুমোদনের সুপারিশ করা পরিকল্পনা কমিশন বলেছে, এটি বাস্তবায়িত হলে টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার রাস্তা, ব্রিজ/কালভার্ট, পানি নিষ্কাশন ব্যবস্থা ইত্যাদি অবকাঠামো নির্মাণের মাধ্যমে পৌরসভাগুলোতে যাতায়াত ব্যবস্থার উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসন সম্ভব হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি