০২:৪২ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মধুপুরে বংশাই নদী ও গুজা খাল দখল করে বসতবাড়ি নির্মাণ

মো. ইউনুস আলী, ধনবাড়ী | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৯ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মধুপুরে আউশনারা ইউনিয়নের রামকৃষ্ণ বাড়ি মৌজায় কাকরাইদ ব্রীজের পূর্ব পাশে ঈদগাহ্ মাঠ সংলগ্ন বংশাই নদীর কিছু অংশ এবং গুজা খাল দখল করে ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় কাকরাইদ গ্রামের মৃত মোহাম্মদ আলী ফকিরের ছেলে আবু হানিফার বিরুদ্ধে গুরুতর এ অভিযোগ উঠেছে। এলাকাবাসীর দাবি সরকারী বংশাই নদী ও গুজা খাল জবর দখল মুক্ত করার।

টাঙ্গাইল জেলা প্রশাসক, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), মধুপুর থানার ওসি, আউশনারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মধুপুর প্রেসক্লাব বরাবর এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় রামকৃষ্ণ বাড়ি গ্রামের কাজিম উদ্দিনের ছেলে মোঃ জহুর আলী।

এলাকাবাসী ও অভিযোগপত্র থেকে জানা যায়, এলাকার মানুষ গুজা খালের জবর দখলকৃত জায়গায় জাল পেতে মাছ ধরতেন। কৃষকরা গরু চড়াতেন। শিশুরা এ খাল পাড় দিয়ে স্কুলে যেতেন। জায়গাটি জবর দখল করে বাড়ি ঘর নিমার্ণ করায় স্থানীয়দের মাছ ধরা, শিশুদের স্কুলে যাওয়া ও কৃষকের গরু চড়ানো বন্ধ হয়ে গেছে। তাদের দাবি সরকারী নদী খাল জবর দখল মুক্ত করে সকলের জন্য উন্মুক্ত করে দেয়ার।

এ ব্যাপারে অভিযুক্ত আবু হানিফা জানান, তিনি দীর্ঘ দিন ধরে এখানে বসবাস করছেন। তার নামে এ জায়গার কাগজ রয়েছে। (যার খতিয়ান নং ৩৪৩। ডিপি ২৬। জেএল নং ১৩২ মৌজা রামকৃষ্ণ বাড়ি। জমির পরিমাণ ২৫ শতাংশ)। কোন সূত্রে রেকর্ড পেয়েছেন তার কোন উত্তর দিতে পারেনি।

মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল করিম জানান, এ ব্যাপারে প্রশাসনিক কার্যক্রম শুরু করা হয়েছে। উচ্ছেদ নোটিশ প্রস্তুত হচ্ছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য  সহকারী কমিশনার (ভূমি) কে বলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি