০৪:০১ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে: কৃষিমন্ত্রী

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৮ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বঙ্গবন্ধু সব সময় স্বপ্ন দেখতেন বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র পাবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, ‘জাতির পিতা দেশের জন্য রক্ত দিয়ে গেছেন। তার স্বপ্ন পূরণের মাধ্যমে তার রক্তের ঋণ শোধ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ থেকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করে স্বপ্নের সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুর আহবানে আমরা মুক্তিযোদ্ধে আংশগ্রহণ করে এ দেশকে স্বাধীন করেছি। সেই স্বপ্ন তোমাদের ধরে রাখতে হবে। এটা তোমাদের দায়িত্ব। তোমাদের সেই সোনার বাংলাদেশ গড়তে হবে।

কৃষিমন্ত্রী শনিবার (০৮ আগষ্ট ) বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দি রেজিয়া কলেজের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জিপিএ- ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা- ২০২০ অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি জাতি তখনই এগিয়ে যায় যখন সে শিক্ষার দিক থেকে এগিয়ে যাবে। একটি দেশে সোনার খনির চেয়ে শিক্ষার গুরুত্ব অনেক বেশি। প্রতিটি শিক্ষার্থীর মধ্যেই উচ্চ শিক্ষার সম্ভবনা রয়েছে। ভালো রেজাল্ট করে এগিয়ে যাও। দেশকে শিক্ষার আলো দিয়ে ছড়িয়ে দাও। তোমারা যারা  ভালো রেজাল্ট করেছ তাদের আমি প্রাণ ডালা অভিনন্দন জানাই।

উক্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনৃষ্ঠানে মুশুদ্দি রেজিয়া কলেজের অধ্যক্ষ কেশব চন্দ্র দাসের সভাপতিত্বে এবং ৯৬.৪  স্পাইস  এফএম এর আরজে সাজ্জাদ রহমান হ্যাভেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধনবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদা খানম, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি ইকবাল হোসেন তালুকদার, উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা সুলতানা, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল, কৃষিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মাকসুদ হাসান মাসুদ, এনটিভির সহকারী ব্যবস্থাপক জাহিদ হাসান সুমন, শিক্ষক মো. জামাল উদ্দিন, মিজানুর রহমান, কৃতি শিক্ষার্থী আলতাফ হোসেন আজিম, রুহুল ইবনে জাহিদ, জান্নাতুল ফেরদৌস, জামাল উদ্দিন প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে মুশুদ্দি রেজিয়া কলেজের পক্ষ থেকে উপজেলায় এসএসসিতে জিপিএ- ৫ প্রাপ্ত ৬৩ জন শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মী, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকা গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি