০২:৫১ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আশ্রয়কেন্দ্রের বন্যার্তদের ত্রাণ দিলেন এমপি টিটু

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নাগরপুরে ভয়াবহ বন্যায় বানভাসীদের দূর্ভোগ বেড়েই চলেছে।  ঘর-বাড়ি, রাস্তা-ঘাট, হাট-বাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্যার পানি তলিয়ে থাকায় বিপাকে পড়েছে উপজেলার লক্ষাধিক পানিবন্দি মানুষ। বন্যার্ত যে সকল মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে এসে উঠেছে তাদের দূর্ভোগ কমাতে ত্রাণ নিয়ে হাজির হয়েছেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

বৃহস্পতিবার দিনভর উপজেলার সদর, ধুবড়িয়া ও দপ্তিয়র ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে গিয়ে সেখানে আশ্রিত কয়েকশ পরিবারের মাঝে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করেন সাংসদ আহসানুল ইসলাম টিটু।

ত্রাণ বিতরনকালে সাংসদ টিটু বলেন, বন্যার শুরু থেকে এখন পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়নে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে। নতুন করে সরকারের পক্ষ থেকে আরো খাদ্য সহায়তা, শুকনো খাবার, শিশু খাদ্য ও গো খাদ্যের বরাদ্দ দেওয়া হয়েছে। তাই আপনাদের উদ্বেগের কোন কারন নেই। পর্যায়ক্রমে প্রতিটি বন্যার্ত পরিবার ত্রাণ সহায়তা পাবে। আপনারা ধৈর্য্য ধরে এ দূর্যোগ মোকাবেলা করুন। যাদের ঘরবাড়ি বন্যার পানিতে তলিয়ে গেছে তাদেরকে তিনি দ্রæত নিকস্থ আশ্রয়কেন্দ্রে উঠার আহবান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, নাগরপুর সদর ইউপি চেয়ারম্যান একেএম কামরুজ্জামান মনি, ধুবড়িয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, দপ্তিয়র ইউপি চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী প্রমূখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, বর্তমানে যথেষ্ট পরিমাণ ত্রাণ উপজেলা প্রশাসনের কাছে মজুদ রয়েছে। পর্যায়ক্রমে বন্যা কবলিত ত্রাণেরযোগ্য সকলকে ত্রাণ সহায়তা দেওয়া হবে বলেও জানানো হয়

খোজ নিয়ে জানা যায়, দুই দফা বন্যায় নাকাল হয়ে পড়েছে বন্যাকবলিত এলাকার মানুষ। এসব মানুষের মাঝে খাবার, গো-খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। সব চেয়ে বেশি বিপাকে পড়েছে দিনমজুর ও নি¤œআয়ের মানুষরা। এসব পরিবারের অভিযোগ, তারা দীর্ঘদিন কর্মহীন হয়ে থাকায় অর্থের অভাবে খাবার সংগ্রহ করতে না পারায় এক বেলা খেয়ে দিন কাটাতে হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি