০৯:৪৪ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঘাটাইলে চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বৃদ্ধ নুরু মিয়া

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২৭ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

ঘাটাইলের সংগ্রামপুর ইউনিয়নের ধোপা খাগড়াটা গ্রামের নুরুল ইসলাম (নুরু মিয়া) পেশায় দিনমজুর হলেও অসুস্থতার কারনে কয়েক মাস যাবত মানবেতর জীবনযাপন করছেন। বিনা চিকিৎসায় বিছানায় শুয়ে শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন। চিকিৎসার টাকা না থাকায় প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ কেনা সম্ভব হচ্ছে না তাই ধুঁকে ধুঁকে মরতে চলেছেন ৭৪ বছরে এই বৃদ্ধ নুরুল ইসলাম মিয়া।

তবে সরকারি হাসপাতাল গেলে হাতে প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে বিদায় করে। পরে প্রতিবেশি অনেকেই জানান, নুরু মিয়া আগে দিনমজুরির কাজ করে সংসার চালাতো কিন্তু এখন তিন আর পারছেন না

সরেজমিন ঘুরে দেখা গেছে, বিনা চিকিৎসায় জর্জরিত নুরুল ইসলাম মিয়া। নুরুল ইসলাম মিয়া তার দুই ভাই বলেন, দীর্ঘদিন ধরেই আমার ভাই অসুস্থ। অনেক ডাক্তার দেখাইছি, এলাকাবাসী কাছ থেকে টাকা ধার করে মধুপুর হাসপাতাল এবং ময়মনসিংহ হাসপাতাল ঘুরেছি কাজ হয়না। দিন মজুরের কাজ করে যা পাই ভাইয়ের পিছনেই বেশি খরচ হয়ে যায়। তবে ডাক্তার কইছে অপারেশন করতে হলে অনেক টাকা লাগবো। কিন্তু অপারেশনের এত টাকা আমি কই পাবো, ভাই টা আমার মইরা যাইবো- বলে কান্নায় ভেঙে পড়েন তিনি। এলাকাবাসী বলেন সরকারের সহযোগিতা পেলে হয়তো বাঁচতে পারেন তিনি এলাকাবাসী আরও বলেন আমরা আমাদের সাধ্যমত যা পেরেছি আমরা তাই দিয়েছি নুরুল ইসলাম মিয়াকে।

নুরু মিয়া তিনি বলেন, ডাক্তার একেক সময় একেক রোগের কথা কয়। একবার বলে হানিয়া হইছে, আবার কয় টিবি হইছে, আবার কয় ক্যান্সার হইছে। এক লাখ টাকা নিয়া যাইতে কয়। এত টাকা আমি কই পামু তাই বাড়িতে আইয়া পরছি। এর কয়দিন পরেই ফোঁড়া ফাইটা এই অবস্থা হইছে। মেলা টাকার ঔষধ লাগে প্রতিদিন। প্রতিবার ড্রেসিং করতে ২ হাজার করে টাকা নেয় ডাক্তার। মাইনসের সহযোগীতায় বাড়িতে ডাক্তার এনে ৩ বার টিলাবাজার যাইয়া ২ বার দেখাইছি। তাতে আমার ১০ হাজার টাকা লাগছে। এখন আর পারি না তাই আমার স্ত্রী ও এক ভাতিজা মাধ্যমে ড্রেসিং করে দেয়। কি বলবো বাবা কষ্টের কথা, ওরা যখন গরম পানি দিয়া টাইনা টাইনা বেন্ডিস খোলে তখন মনে কয় আমার কলিজাটা টাইনা ছিড়া ফালাইতাছে। কুলাইতে না পাইরা ওরে মারে ও বাবারে বলে চিল্লাই।

এ বিষয়ে সংগ্রামপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুর রহীমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিস্তারিত জেনে সমবেদনা জানিয়ে বলেন আমি খুব শিগ্রই তাকে দেখতে যাবো এবং আমি এখনি ওই ওয়ার্ডের মেম্বারকে বলে এক বস্তা চাউলের ব্যবস্থা করে দিচ্ছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি