০৫:৪৭ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অল্প বৃষ্টিতেই নাগরপুর বাজারে জলাবদ্ধতা, জনদুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৪ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

অল্প বৃষ্টিতেই টাঙ্গাইলের নাগরপুর উপজেলা সদর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতার। সড়কগুলোতে হাঁটু পানি জমে যাওয়ায় জনদূর্ভোগ এখন চরমে। পানি নিষ্কাশনের জন্য কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানিতে সৃষ্ট জলাবদ্ধতা দূর করা সম্ভব হচ্ছেনা বলেও জানা যায়।

এদিকে সড়কটি স্থানীয় সরকার বিভাগের অধীনে হওয়ায় জলাবদ্ধতা নিরসনে কোন উদ্যেগও গ্রহণ করতে পারছে না সদর ইউনিয়ন পরিষদ।

নাগরপুর শহরের কলেজ রোড, বটতলা টু তালতলা সড়ক, কাচাঁ বাজার, নাগরপুর-শাহজানী সড়কের বটতলা থেকে দেলু মিয়ার ব্রিজ সহ বিভিন্ন স্পটে সামান্য বৃষ্টি হলেই হাটু পানি জমে কৃত্রিম বন্যার সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষের চলাচল ছাড়াও যানবহন চলাচলে চরম বিঘ্ন ঘটছে।

লকডাউনে জরুরী প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। বিশেষ করে বটতলা থেকে দেলু মিয়ার ব্রিজ পর্যন্ত রাস্তার উপর বৃষ্টির পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে রীতিমত। তালতলা যাওয়ার রাস্তাটি পুরো বর্ষা মৌসুম জুড়েই পানিতে কর্দমাক্ত থাকে। উপজেলা শহরে বসবাস করেও যেন গ্রামের মানুষের মতই দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

ফলে উপজেলা সদরের বাসিন্দারা নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। শহরের কিছু জায়গায় পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরী করলেও তা ময়লা আবর্জনা জমে জ্যাম হয়ে থাকে অধিকাংশ সময়। নিয়মিতভাবে পরিষ্কার করার উদ্যোগ না থাকার কারণে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পানি জমে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে আসছে। কবে নাগাদ এই দুর্ভোগ থেকে মুক্তি পাবে উপজেলা সদরবাসী তা বলতে পারছে না কেউ। এছাড়া উপজেলা সদরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান বটতলার আশপাশে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় গুরুত্বপূর্ণ এ সড়কে সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকে।

তাই জলাবদ্ধতা নিরসনের একটি স্থায়ী সমাধানের দাবী এলাকাবাসীর। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টিও কামনা করেছেন তারা।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি