০৬:১০ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ডাক্তারসহ করোনায় নতুন আক্রান্ত ২৮জন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৫ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে নতুন করে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডেন্টাল সার্জন, মেডিকেল এ্যাসিসটেন্ট, নার্সসহ ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৯ জনে। 

আক্রান্তদের মধ্যে কালিহাতী উপজেলায় ৭জন, মির্জাপুরে ৫জন, ভূঞাপুরে ২জন, সদর উপজেলায় ৫জন, গোপালপুরে ১জন, সখীপুরে ২জন, দেলদুয়ারে ১ এবং নাগরপুর উপজেলায় ৫ জন রয়েছে। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন টাঙ্গাইলে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান।

তিনি জানান, এর আগে ৩১ মে রাতে নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাঁর সংস্পর্শে এসে তাঁর স্ত্রী নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডেন্টাল সার্জন ডা.তানিয়া সাফিয়া, মেডিকেল এ্যাসিসটেন্ট প্রদীপ কুমার দে (৩৮) আক্রান্ত হন। 

এছাড়া উপজেলার বেকড়া ইউনিয়নের মুশুরিয়া গ্রামের আরিফুল ইসলাম (৩৫), সহবতপুর ইউনিয়নের দারা কুমুল্লী গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো.মিলন (৫৫) ও নাগরপুর সদর ইউনিয়নের আন্দিবাড়ি গ্রামের মো.খোরশেদ আলমের ছেলে সুমন মিয়া (২৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৩১ মে স্বাস্থ্যকর্মীরা নাগরপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। এর মধ্যে শুক্রবার (৫ জুন) সকালে রিপোর্ট আসে নাগরপুরে নতুন করে এই ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে নতুন আক্রান্তদের মধ্যে কালিহাতী উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র নার্স এবং মেডিকেল টেকনোলজিস রয়েছে।

তিনি আরো জানান, গত ২৯ মে ৭৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এছাড়া ৩১ মে ১৪৯ জনের নমুনা পাঠানো ছিল। পরে শুক্রবার সকালে দুইদিনের নমুনার ফলাফল একত্রে আসে। এতে নতুন ২৮ জন আক্রান্ত হয়। এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরে ৫৮ জন এবং মারা গেছেন ৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে আছেন ১৯২৮জন। এখন পর্যন্ত জেলায় কোয়ারেন্টিনে ছিলেন ১১৫০৮জন। এর মধ্যে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৫৮০ জন। সর্বশেষ গত বৃহস্পতিবার (৪জুন) ১২৪টিসহ মোট ৫৭১৮টি নমুনা সংগ্রহ হয়েছে। সর্বশেষ ২৯ মে’র ৭৮ আর ৩১ মে’র ১৪৯টি নমুনার মোট ২২৭টি ফলাফল এসেছে। এছাড়াও এখন পর্যন্ত ঢাকায় আটকে রয়েছে ৬১৪টির ফলাফল বলেও জানান তিনি।

নতুন আক্রান্ত ৫ জন রোগীর বিষয়টি নিশ্চিত করে নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.রোকনুজ্জামান খান বলেন, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুরের সংস্পর্শে তাঁর স্ত্রী ডেন্টাল সার্জন ডা.তানিয়া সাফিয়া ও মেডিকেল এ্যাসিসটেন্ট প্রদীপ কুমার দে আক্রান্ত হন। ডা. তানিয়া সাফিয়া তাঁর স্বামীর সাথে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া আক্রান্ত বাকী ৪ জনের সকলেই ঢাকা থেকে ঈদ করতে বাড়িতে এসেছিলেন। এর মধ্যে যতটুকু জানা গেছে সুমন মিয়া নমুনা দেওয়ার পর চাকরী করতে ঢাকার জামগড়ায় চলে গেছে। সুমনের পরিবারকে তার করোনা পজিটিভের বিষয়টি জানানো হয়েছে। 

এ সময় তিনি আরো বলেন, নাগরপুর উপজেলা ঢাকা ও মানিকগঞ্জ জেলার সীমান্তবর্তী উপজেলা। এ উপজেলায় গাজীপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, সাভারসহ বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছে। মানুষ সচেতন না হওয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্ত ব্যক্তিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি