০১:৪৫ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলের ৬৬৬টি করোনা নমুনার ফল আটকে আছে ঢাকায়

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

এখনও টাঙ্গাইলের ৬৬৬টি করোনা নমুনার ফল আটকে আছে ঢাকায়। সর্বশেষ ২৮ মে এ জেলার নমুনার ফল হাতে পেয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। গত পাঁচদিনের ফল প্রাপ্তির এ বিড়ম্বনায় যেমন হতাশ জেলার স্বাস্থ্য বিভাগ, তেমনি হতাশ সাধারণ মানুষ।

টাঙ্গাইল সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সর্বশেষ গত ২৮ মে বৃহস্পতিবার ২২৭ জনের জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে রোববার মধ্যে রাতে নমুনার ফলাফল আসে। এতে নতুন করে ১৯ জন শনাক্ত হওয়ার তথ্য আসে। তবে এরপর গত ২৯ মে’র ৭৯টি,৩০ মে’র ৭৮টি, ৩১ মে’র ১৪৯টি, ১ জুনের ১৪৮টি আর ২ জুনের ২১৩টি পাঠানো নমুনার ফলাফল এখন পাওয়া যায়নি।

সাধারণ মানুষের অভিযোগ, জেলা হাসপাতালে পিসিআর ল্যাব না থাকায় স্বাস্থ্য বিভাগকে ঢাকার ধরণা ধরতে হচ্ছে। এ কারণে নমুনা পরীক্ষা করে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে তাদের। এতে চরম বিড়ম্বনায় পড়েছেন সাধারণ মানুষ, তেমনি বাড়ছে করোনার সংক্রমন বৃদ্ধির শঙ্কা। ঢাকায় গুরুত্ব না দেয়ায় দীর্ঘ পাঁচ ছয়দিন করে আটকে থাকছে এ জেলার করোনা নমুনা ফল এমন অভিযোগও তাদের। প্রায় ৪৫ লাখ মানুষের ঘনবসতিপূর্ণ এ জেলাবাসির জনস্বার্থে অদ্যাবধিও টাঙ্গাইলে একটি পিসিআর ল্যাব স্থাপন সম্ভব না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা। 

এ নিয়ে পৌর শহরের নজরুল, তোফাজ্জল, মানিকসহ একাধিক ব্যক্তির অভিযোগ, এ জেলায় প্রধানমন্ত্রীর নামকরণে প্রতিষ্ঠিত শেখ হাসিনা মেডিকেল কলেজসহ সরকারি জেনারেল হাসপাতালের মত গুরুত্বপূর্ণ সেবামূলক প্রতিষ্ঠান থাকা স্বত্তেও আজও একটি পিসিআর ল্যাব স্থাপন হয়নি এটি দুঃখজনক। এ ব্যর্থতা জেলা স্বাস্থ্য বিভাগসহ স্থানীয় নেতৃবৃন্দের। তাদের ব্যর্থতায় দেশের বিভিন্ন জেলায় ল্যাব স্থাপন সম্ভব হলেও আজও টাঙ্গাইলে হয়নি। যার দায় টানছেন এ জেলার সাধারণ মানুষ। দ্রুত ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন তারা। 

অভিযোগ অস্বীকার করে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, আগামী ১৫দিনের মধ্যেই টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে একটি পিসিআর ল্যাব স্থাপনের কাজ শেষ হচ্ছে। ল্যাব স্থাপনের পরে প্রতিদিন দুই সিফটে দুই শতাধিক করে নমুনা পরীক্ষা সম্ভব হবে এ হাসপাতালে। পাঁচ ছয়দিন পর ঢাকা থেকে নমুনা পরীক্ষার ফল আসা প্রসঙ্গে তিনি বলেন, ঢাকায় প্রচুর চাপ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। টাঙ্গাইলে ল্যাব স্থাপনের পর বেশী নমুনা পরীক্ষা করা সম্ভব হবে এবং ফলাফল দ্রুত পাওয়া যাবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি