১২:৩৭ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঘরে বসেই জানতে পারবেন আপনি করোনা ঝুঁকিতে কি না

ডেস্ক রিপোর্ট | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৩০ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

ঘরে বসে অনলাইনের মাধ্যমে কিছু প্রশ্নের জবাব দিয়ে জানতে পারবেন আপনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মতো ঝুঁকিতে আছেন কি না। যদি ঝুঁকিতে থাকেন তাহলে কী কী করতে হবে, তার পরামর্শও পাওয়া যাবে। ঝুঁকিতে থাকলে আপনার দেওয়া নম্বরে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যোগাযোগও করবে।

সোমবার দুপুরে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জুনাইদ আহমেদ বলেন, ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরীক্ষা করুন। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) প্রতিদিন লাখ লাখ কল আসছে। অনেকে খুব সাধারণ বিষয়েও প্রশ্ন করছেন। এতে কাঙ্ক্ষিত সেবা দিতে নানান সংকট তৈরি হচ্ছে। একসঙ্গে লাখ লাখ মানুষকে সেবা দিতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের (এআই) ব্যবহার করে একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। https://livecoronatest. com নামে এই সাইটে গিয়ে কিছু প্রশ্নের জবাব দিলে বোঝা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার মতো ঝুঁকিতে আছেন কি না।

তিনি বলেন, যদি ঝুঁকিতে থাকেন তাহলে নিজের নাম, মুঠোফোন নম্বর ও যেখানে অবস্থান করছেন তা পূরণ করে দিলে তথ্যগুলো সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চলে যাবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিজের পরীক্ষা নিজে অনলাইনে করা গেলে করোনা নিয়ে আতঙ্ক কমবে। এ ছাড়া যাঁরা প্রকৃতই করোনা আক্রান্তের ঝুঁকিতে রয়েছেন তাঁদের খুঁজে বের করতে এই ওয়েবপেজটি সহায়তা করবে। ঝুঁকিতে থাকা লোকজনের সঙ্গে স্থানীয় চিকিৎসকদের যোগাযোগ করিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এ রকম একটি ওয়েবপেজ তৈরির মূল উদ্দেশ্য হলো ব্যাপক আকারে তথ্য সংগ্রহ করা।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ ঘাটাইলের ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ব্যয় বহন ক

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি