১২:০৯ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২৮ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে এবছর ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর শনিবার পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের অধীনে বিবেকানন্দ হাই স্কুল এন্ড কলেজ এবং টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ভেন্যুতে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ষষ্ঠ শ্রেণিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৪৯৬ জন। এর মধ্যে ছেলে শিক্ষার্থী আবেদন করেছিল ১৫৭৭ জন এবং মেয়ে শিক্ষার্থী ৯১৯ জন । পরীক্ষায় মোট উপস্থিতির সংখ্যা ২০২৮ জন। এর মধ্যে ছেলে শিক্ষার্থী পরীক্ষা দেয় ১২১৮ জন এবং মেয়ে শিক্ষার্থী ৮১০ জন। 

গড়ে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দেয় ৬ জন পরীক্ষার্থী। প্রভাতি শিফটে ১৮০ জন মেয়ে এবং দিবা শিফটে ১৮০ জন ছেলে ভর্তি হওয়ার সুযোগ পাবে। সকালে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রাসেল মনির এবং পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের।

সরেজমিনে পরীক্ষার কেন্দ্রের সামনে গিয়ে দেখা যায় অভিভাবকদের উপচে পড়া ভিড়। অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, শিক্ষার পরিবেশ এবং মানসম্মত লেখাপড়ার কারনে ছেলে-মেয়েদের এই প্রতিষ্ঠানে ভর্তি করাতে চাই। এই প্রতিষ্ঠানের ফলাফলও ধারবাহিকভাবে ভালো। তাছাড়া প্রতিষ্ঠানটি টাঙ্গাইল পুলিশ প্রশাসন দ্বারা পরিচালিত হয় বিধায় এই প্রতিষ্ঠানের নিয়ম কানুনও অত্যন্ত ভালো। তাই নিজেদের সন্তানকে ভর্তি করাতে পারলে খুবই খুশি হবো। 

পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের জানান, “ প্রতিবছরের মত এবছরও শান্তিপূর্ন পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানের সভাপতি পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় স্যারের সঠিক দিক-নির্দেশনায় প্রতিষ্ঠানের লেখাপড়ার কার্যক্রম এগিয়ে চলছে। শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবক সকলের সমন্বিত প্রচেষ্টার কারণে ধারাবাহিকভাবে ফলাফল ভালো হচ্ছে। তাই গত বছরের তুলনায় এবছর ভর্তিচ্ছু শিক্ষার্থীর  সংখ্যা অনেক বেশি। ৩১ ডিসেম্বর বিকেল ৪ টায় সঠিক ভাবে খাতা মূল্যায়ন করে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি