০১:০৬ পিএম | টাঙ্গাইল, বুধবার, ৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিনা ভাড়ায় কেন্দ্রে যেতে পারবেন ৬০ হাজার পরীক্ষার্থী

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৪ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের বিনা ভাড়ায় পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেয়া হবে।  অভিনব এমন উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।

আগামী ৬ ও ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ওই দুদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করা হবে।  মানবতার কল্যাণে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।

তিনি বলেন, ইতোপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সময়মতো কেন্দ্রে পৌঁছাতে না পারাসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার সমস্যার কথা শোনা গেছে।  পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের ঘটনা ঘটেছে।  দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী আর অভিভাবকদের এসব সমস্যা দূর করতে এ বছর ফ্রি পরিবহন সেবার উদ্যোগ নেয়া হয়েছে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য ৬০ হাজার ৩৬৬ জন লড়বেন।

এমসিকিউ পদ্ধতিতে ৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিটে ২৬টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে ৩৪টি কেন্দ্রে এবং ৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটে ১৪টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটে নয়টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য লিখুন...

বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি