০৩:০৭ পিএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বৈরান নদী রক্ষার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

ইউনুস আলী, ধনবাড়ী | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৪ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী বৈরান নদী পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দখলমুক্ত করে নদী রক্ষা এবং সঠিকস্থানে খনন করার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

বুধবার দুপুরে বৈরান নদী রক্ষা কমিটির উদ্যোগে নদী পাড়ের লোকজন ও বান্দ্রা এলাকাবাসী নদী পাড়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করে। 

নদীটিকে দখলমুক্ত করে ম্যাপ অনুযায়ী সঠিকস্থানে খনন করে এ নদী রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন নদী রক্ষা কমিটির আহবায়ক আজহারুল ইসলাম (মাষ্টার), গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন বেনু, উন্নয়নকর্মী কামরুল হাসান, এলাকাবাসী মোশারফ হোসেন, আ. লতিফ সরকার, আকলীমা বেগম, উম্মে কুলসুম, হালিমা খাতুন প্রমূখ।

বক্তরা অভিযোগ করে বলেন, বান্দ্রা গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া বৈরান নদীটি একটি ঐতিহ্যবাহী বহুকালের পুরাতন নদী। এ নদীর পানি দিয়ে এলাকার কৃষকরা চাষাবাদ করতো। আগুন লাগলে ফায়ার সার্ভিসের লোকেরা এ নদী থেকেই পানি নিতো। কিন্তু দুঃখের বিষয় হলো এলাকার কতিপয় প্রভাবশালী ব্যাক্তি অবৈধভাবে উক্ত নদী ভরাট করে চাষাবাদ ও অবৈধস্থাপনা নির্মাণ করেছে। এতে করে নদীর দিক পরিবর্তন করে পানি উন্নয়ন বোর্ডের নাম ভাঙ্গিয়ে শত বছরের পুরাতন ঈদ গাঁ মাঠ ও কৃষি জমির ক্ষতি করে দখলবাজদের খুশি মতো নদী খননের পায়তারা করছে। এতে করে এক দিকে নদী পাড়ের মানুষরা ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং নদীর দিক পরিবর্তন হয়ে অতিত ঐতিহ্য হারিয়ে যাবে।

এলাকাবাসী নদীটির প্রকৃত অবস্থান নির্নয় করে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নদী খননের কাজ করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করে মানববন্ধন করেছেন এবং সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ ও স্মারকলিপি প্রদান করেছেন।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি