০২:২১ এএম | টাঙ্গাইল, বুধবার, ১৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে ঘুষ ছাড়া মিলছে না বিদ্যুতের খুটি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ভূঞাপুরে বিনামুল্যের খুঁটির জন্য টাকা দিতে হচ্ছে গ্রাহকদের। টাকা না দিলে মিলছে না বিদ্যুতের খুঁটি। 

সম্প্রতি খুঁটি স্থাপনের পর স্বাক্ষর করে ঘুষ গ্রহনের একটি ভিডিও পাওয়া গেছে। 

জানা গেছে, পিডিবির বিদ্যুৎ সংযোগের জন্য এলাকাগুলোতে ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে বিনামূল্যে খুঁটি (পুল) সরবরাহ করা হয়। 

কিন্তু উপজেলায় বিদ্যুতের খুঁটি লাগাতে ঘুষ দিতে হচ্ছে গ্রাহকদের। পিডিবির কর্মকর্তাদের যোগসাজস্যে ঠিকাদারী প্রতিষ্ঠান খুঁটি প্রতি মোটা অঙ্কের টাকা নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

সম্প্রতি পৌরসভার ঘাটান্দি এলাকার শফিক মাষ্টার নামের এক বিদ্যুৎ গ্রাহকের বাড়ির পাশে বিদ্যুতের খুটি লাগানোর জন্য ৬৫০০ টাকা ঘুষ দেন ঠিকাদার আব্দুর রহিমকে। 

ঠিকাদার রহিমের পক্ষে শামীম নামের এক ব্যক্তি  কাগজে স্বাক্ষর করে টাকা গ্রহণ করে টাকা নেয়ার এমন একটি ভিডিও পাওয়া গেছে। 

একই ঘটনায় গেল সোমবার বিকেল তিনটার দিকে ভূঞাপুর প্রেসক্লাবের পাশের একটি চা-স্টলের সামনে ঠিকাদার আব্দুর রহিম খুঁটি স্থাপনরের জন্য অগ্রিম ৩ হাজার টাকা ঘুষ নিচ্ছেন এমন একটি অডিও- ভিডিও তথ্য পাওয়া গেছে।

টাকা দিয়ে বিদ্যুতের খুঁটি আনা পৌরসভার ঘাটান্দি এলাকার শফিক মাষ্টার জানান, তার ঝুঁকিপূর্ন হওয়ায় খুটি (পুল) জন্য আবেদন করা হয়। পরে খুটি লাগানে টাকা দিতে হয়। 

পিডিবির কর্মকর্তাদের ম্যানেজ করে ঠিকাদাররা খুঁটি প্রতি মোটা অঙ্কের টাকা নেন। টাকা না দিলে খুটি (পুল) মিলে না। প্রয়োজনের কারনে বাধ্য হয়েই টাকা দিয়ে খুঁটি আনতে হয়। 

একই এলাকার দিপু তালুকদার জানান, বিদ্যুতের খুঁটি আনতে, লাগাতে ও লেবারসহ গ্রাহককে টাকা দিতে হয়। ভূঞাপুর পিডিবির কর্মকর্তারা জড়িত এমন ঘুষ গ্রহণে।

ভূঞাপুরে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারি প্রকৌশলী মশিউর রহমান জানান, বিভিন্ন অবস্থার প্রেক্ষিতে খুঁটির জন্য গ্রাহকদের কাছ থেকে টাকা নেয়া হয়। 

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি