০৬:২৫ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

রাতের আধাঁরে সরকারি গাছ কর্তন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে রাতের আধাঁরে রাস্তার সরকারি গাছ কেটে করে বিক্রি করেছে একটি প্রবাবশালী মহল। 

উপজেলার তেজপুর থেকে গান্ধিনা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার এবং গান্ধিনা থেকে দড়িখরশিলা পর্যন্ত ৬’শ মিটার রাস্তার দু’পাশের সরকারি গাছ ২ লাখ ১০ হাজার টাকায় বিক্রিও হয়েছে। 

গাছগুলো কিনেছেন কাঠ ব্যবসায়ী মালেক মেম্বার ও ফজলুল হক। গাছ কাটা ও বিক্রির অভিযোগ উঠেছে নাগবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি আয়নাল হক মেম্বারের বিরুদ্ধে।  

জানা যায় উপজেলা এলজিইডির অধীনে নাগবাড়ী ইউনিয়নের তেজপুর থেকে গান্ধিনা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার এবং গান্ধিনা থেকে দড়িখরশিলা পর্যন্ত ৬ শ মিটার রাস্তা প্রসস্তকরনের কাজ চলছে। 

এই রাস্তার দুইপাশের গাছগুলো রাতের অন্ধকারে কেটে ফেলেছে প্রভাবশালীরা। 

ইতোমধ্যে কাটা গাছগুলো কাঠ ব্যবসায়ীদের কাছে বিক্রিও করা হয়েছে। বর্তমানে গাছগুলো আব্দুল মালেক মেম্বারের স মিলে সংরক্ষিত আছে। 

এলাকাবাসীর অভিযোগ স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত ইউনিয়ন যুবলীগের সভাপতি আয়নাল হকের নেতৃত্বে এ কাজ হয়েছে। 

সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে বিনা টেন্ডারে গাছ কেটে বিক্রি করলেও কেউ প্রতিবাদ করার সাহস পর্যন্ত পায়নি। 

আয়নালের বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ এবং একাধিক মামলা চলমান রয়েছে।

গাছের ক্রেতা আব্দুল মালেক মেম্বার গাছগুলো কেনার বিষয়টি স্বীকার করেছেন। 

তবে কার নিকট থেকে গাছ কিনেছেন এমন প্রশ্নে তিনি গাছ কর্তনকারী ও বিক্রেতাদের নাম প্রকাশ করতে অপারগতা জানিয়েছেন।

নাগবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নেতা মাকছুদুর রহমান মিল্টন সিদ্দিকী বলেন, স্থানীয় যুবলীগ নেতা আয়নাল হক মেম্বারসহ কয়েকজনে ঠিকাদারের সহযোগিতায় গাছ কেটে বিক্রি করেছেন বলে শুনেছি। 

এদিকে নাগবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগের সভাপতি আয়নাল হক গাছ কেটে বিক্রির করার অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে কালিহাতী উপজেলা এলজিইডি’র প্রকৌশলী মোখলেছুর রহমান গাছ কেটে বিক্রির ঘটনা স্বীকার করে বলেন তেজপুর থেকে গান্ধিনা ও গান্ধিনা থেকে দড়িখরশিলা পর্যন্ত রাস্তার প্রসস্থকরণ কাজ চলছে। 

এ সুযোগে স্থানীয় একটি প্রভাবশালী মহল রাতের আধাঁরে রাস্তার দু’পাশের গাছগুলো অবৈধভাবে কেটে বিক্রি করেছে। 
আমরা গাছ কাটা ও বিক্রির কোন টেন্ডার করি নাই। গাছ কাটা ও বিক্রির সাথে জড়িতদের নাম উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি